কুমিল্লায় ই-কমার্স সাইট ট্রেড ফেয়ার কমিউনিটি গ্রুপের মিটআপ

স্টাফ রিপোর্টার।।
দেশের বিভিন্ন জেলা থেকে আগত ১০০ জন নারী ও পুরুষ উদোক্তা ও অনলাইন সেলারদের নিয়ে ভার্চুয়াল ফান টাউন কুমিল্লায় সারাদিন ব্যাপী জমকালো নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় ই-কমার্স সাইড “ট্রেড ফেয়ার কমিউনিটি” গ্রুপের প্রথম মিটআপ ও পিকনিক। মূল আকর্ষন হিসেবে এতে উপস্থিত ছিলেন গ্রুপের সম্মানিত ওনার ও এডমিন মাকসুদা ইয়াসমিন তান্নি, শাহরিয়ার সিদ্দিকী ইভান, ধ্রুব, শাহাদাত হোসেন তানিজ এবং মডারেটর মহুয়া ও ফাহিমা। সেই সাথে ওমেন্স ই-কমার্স ও ইন্টারপ্রেনার্স গ্রুপের ওনার ও এডমিন হাবিবা মোশারফ তন্নী।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। তারপরেই কবুতর উড়ানো ও কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। তারপরেই নিজের মধ্যে মতবিনিময় করেন উদ্যেক্তারা। এছাড়াও দিনভর কবিতা আবৃতি, নাচ, গান,কৌতুক, কুইজ, লটারী, রেম্প শো, বিভিন্ন রকম গেমস, ফটোসেশন, খাওয়া দাওয়া ও পুরস্কার বিতরনীর মধ্য দিয়ে সন্ধা ৭ টায় সমাপনী ঘোষনা করা হয়।

“ট্রেড ফেয়ার কমিউনিটি” একটি ই কমার্স অনলাইন ভিত্তিক বায়িং এন্ড সেলিং গ্রুপ। বাংলাদেশের ই কমার্স সেক্টর কে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে ও নতুন নতুন উদ্যেক্তা/বিক্রেতা সৃষ্টির মাধ্যমে কর্মসংস্থান এবং আত্বনির্ভর করে গড়ে তোলার লক্ষ্য নিয়ে করোনা কালিন মহামারিতে প্রথম আত্বপ্রকাশ করে গ্রুপটি। মাত্র অল্প কয়েকদিনের ব্যাবধানেই ২০,০০০ সদস্যের পরিবারের একটি আস্থা ও ভালোবাসার জাগায় স্থান করে নেয়। দেশের বিভিন্ন জেলার ৩৫০+ নারী ও পুরুষ উদ্যেক্তা ও অনলাইন সেলারদের সাথে নিয়ে বিশ্বস্থতার ও সুনামের সাথে মানুষের চাহিদা মিটিয়ে সুনামের দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে গ্রুপটি।

গ্রুপটির মূল লক্ষ্য ও উদ্দেশ্যই হচ্ছে দেশের ই-কমার্সকে প্রসারিত করে নতুন উদ্যেক্তা তৈরী, বেকারত্ব দূরীকরন, আত্বনির্ভরশীল ও সাবলম্বী করে গড়ে তোলা। অনলাইনের প্রতি মানুষের আস্থা ও বিশ্বস্থতা অর্জন। মান সম্পন্ন পন্য ঘরে বসেই মানুষের হাতের নাগালে পৌছে দেয়া এবং নির্ভয়ে মানুষ বিশ্বের যে কোনো প্রান্ত থেকে এই গ্রুপের মাধ্যমে নিজের চাহিদা মোতাবেক পন্য অর্ডার করতে পারেন, প্রতারিত না হন ও বিক্রেতারাও যেনো তাদের কাঙ্খীত কাস্টমার খুব সহজেই খুজে পান।

সকলের সম্মিলিত প্রচেষ্টায় ভবিষ্যতে দেশের মানুষদের সাথে নিয়ে আরো বড় পরিসরে অনেক দূর এগিয়ে যাওয়ার আশাবাদ ব্যাক্ত করেন উপস্থিত গ্রুপের ওনার, এডমিন, মডারেটর, উদ্দোক্তা/বিক্রেতা ও এই পরিবারের সদস্যগন। সেই সাথে সকলের দোয়া ও সহযোগীতাও কামনা করেন।

পুরো অনুষ্ঠানটির বিশেষ স্পন্সর হিসেবে ও সহযোগিতায় ছিলেন- অপরাজিতা ফ্যাশন হাউজ, আইটি কেয়ার, কুমিল্লা ওরিয়র্স, নবরং ইভেন্ট পন্যর, খান ফটোগ্রাফী, কেয়ার কর্পোরেশন, নুহাস জুবায়ের. সহ আরো প্রায় ১৭ টি প্রতিষ্ঠান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page