কুমিল্লায় ছিনতাইয়ের জন্য খুন হয় আশরাফুল- গ্রেফতার তিন কিশোরের স্বীকারোক্তি

মাহফুজ নান্টু, কুমিল্লা।
অটোরিক্সা ছিনতাইয়ের জন্য খুন করা হয় অটোরিক্সা চালক আশরাফুল আমিনকে। গত ১৭ সেপ্টেম্বর কুমিল্লা দাউদকান্দি উপজেলার গৌরিপুর দৈয়াপাড়া এলাকায় এ খুনের ঘটনা ঘটে। নিহত আশরাফুল আমিন কুমিল্লা দাউদকান্দি উপজেলার শাহপুর গ্রামের বাসিন্দা।

এ ঘটনার ১৩ দিন পর বুধবার গভীর রাতে অভিযান চালিয়ে খুনের সাথে জড়িত তিনজনকে গ্রেফতার করে র‌্যাব। বৃহস্পতিবার বেলা সাড়ে ১০ টায় র‌্যাব ১১ এর কুমিল্লার কার্যালয়ে সংবাদ সম্মেলনে অধিনায়ক লেঃ কর্ণেল তানভীর মাহমুদ পাশা এ তথ্য নিশ্চিত করেন। এ সময় উপস্থিত ছিলেন র‌্যাব কুমিল্লার অধিনায়ক মেজর মোঃ সাকিব হোসেন।

গ্রেফতারকৃতরা হলো দাউদকান্দি উপজেলার সরকারপুর গ্রামের মোঃ সাইদুল (১৯), একই উপজেলার বুলিপাড়া গ্রামের কিশোর চন্দ্র সাহা (১৮) ও চান্দিনা থানার সাতগাঁও গ্রামের মোঃ রিফাত হোসেন (১৮)। তাদেরকে ঢাকা, নরসিংদী ও কুমিল্লা থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব কর্মকর্তা লেঃ কর্ণেল তানভীর মাহমুদ পাশা জানান, পূর্বপরিকল্পনা অনুযায়ী তিন ঘাতক অটো ছিনতাইয়ের পরিকল্পনা করে। যার মধ্যে মোঃ সাইদুল ইসলাম প্রথমে গৌরিপুর বাজার থেকে স্কচটেপ ও দড়ি ক্রয় করে। পরে তারা গৌরীপুর বাজারে অটোরিক্সার জন্য অপেক্ষা করে। এ সময় অটোরিক্সা চালক আশরাফুলের আমিনকে টার্গেট করে। ঘাতকদের মধ্যে কিশোর চন্দ্র সাহা অটোরিক্সা ভাড়া করে। আর সাইদুল ও রিফাত আশরাফুলের অটোরিক্সার পেছনে পেছনে আসে।

পরে ঘটনাস্থলে আসার পরেই তিনজনে মিলে অটোরিক্সা চালক আশরাফুল আমিনকে গাছের সাথে মিচমোড়া করে বেঁধে মুখে স্কপটেপ লাগিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে অটোরিক্সাটি নিয়ে পালিয়ে যাওয়ার সময় খাদে পড়ে যায়। এ সময় তারা খাদ থেকে অটোরিক্সাটি টেনে তুললেও ব্যাটারিতে চার্জ না থাকায় অটোরিক্সাটি ফেলে রেখে চলে যায়।

পরে এ ঘটনায় বাদী হয়ে নিহত আশরাফুল আমিনের বাবা মোঃ আল আলমিন দাউদকান্দি থানায় অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে র‌্যাব এ ঘটনার তদন্ত শুরু করে। গতকাল রাতে অভিযান চালিয়ে ঘাতক তিনজনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

র‌্যাব থেকে জানানো হয়, গ্রেফতার তিনজনকে দাউদকান্দি থানায় হস্তান্তরের করা হবে। এ বিষয়ে দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম বলেন, আমরা এখনো আসামীদের বুঝে পায় নি। আসামীদের পেলে তারপর আমরা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page