কুমিল্লায় ‘বিবেক’ আল আবরার মাদরাসার উদ্বোধন

মোঃ জহিরুল হক বাবু।।
দেশ ও জাতির শান্তি-অগ্রগতি কামনার মধ্যে দিয়ে মঙ্গলবার সকাল ১০ টায় নগরীর দক্ষিন চর্থায় বিবেক আল আববরার মাদ্রাসা উদ্বোধন করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনার করেন বটগ্রাম জামিয়া হামিদিয়া মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা নুরুল হক।

মাদ্রাসাটির অধ্যক্ষ মুফতি হেলাল উদ্দিন রহমানি জানান, আবাসিক ও অনাবাসিক সুবিধা দু’ভাবেই পরিচালিত হবে মাদরাসাটি। তিনটি বিভাগ রয়েছে মাদরাসাটিতে। হিফজ, নাজেরা ও নুরানী বিভাগ। বর্তমানে এই তিনটি বিভাগে ৫৩ জন শিক্ষার্থী রয়েছে।

উদ্বোধনের পরে বিবেক আল আবরার মাদরাসাটি পরিদর্শণ করেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মনিরুল হক সাক্কু। পরিদর্শন শেষে মেয়র মনিরুল হক সাক্কু বলেন, নিঃসন্দেহে একটি প্রশংসনীয় কাজ করেছে ইউসুফ মোল্লা টিপু। করোনাকালে তার প্রতিষ্ঠিত বিবেক টিমের সদস্যরা মৃত্যু ঝুকি নিয়ে যেভাবে সাধারণ মানুষজনকে যেভাবে সেবা দিয়েছে, ঠিক তেমনি তার প্রতিষ্ঠিত বিবেক আল আবরার মাদ্রাসাটিও দ্বীন শিক্ষায় সমাজকে সেভাবে সেবা দিবে। আলোকিত করবে আমাদের প্রজন্মকে। সব ভালো কাজের মাধ্যমেই স্বেচ্ছাসেবী সংগঠন বিবেক আমাদের বিবেককে জাগ্রত করবে সে প্রত্যাশাই করছি।

মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবী সংগঠন বিবেক এর প্রতিষ্ঠাতা ইউসুফ মোল্লা টিপু বলেন, মাদরাসাটিতে সবার সন্তানদের জন্য দ্বীনি শিক্ষা গ্রহনের ব্যবস্থা করা হয়েছে। তবে সমাজের অসহায় যারা রয়েছেন তাদের সন্তানদের বিনামূল্য লেখাপড়া করার ব্যবস্থাও রয়েছে। একদল আলেম দ্বারা পরিচালিত হবে মাদরাসাটি। থাকবে সার্বক্ষনিক মনিটরিং ব্যবস্থা। সুষ্ঠভাবে মাদরাসাটি পরিচালনা করার জন্য নগরবাসীর সহযোগিতাও চাইলেন তিনি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page