কুমিল্লায় বিশ্ব কুষ্ঠ দিবস উপলক্ষে র‌্যালী-আলোচনা সভা ও কম্বল বিতরণ

নিউজ ডেস্ক।।
কুষ্ঠ রোগী সামাজিক মর্যাদায় ঐক্যবদ্ধ আমরা সবাই এই বছরে এই প্রতিবাদ্য বিষয়কে সামনে রেখে প্রতি বছরের ন্যায় এ বছরও বিশ্ব কুষ্ঠ দিবস উপলক্ষ্যে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ে উদ্যোগে লেপ্রোসী মিশনের সহযোগীতায় সিভিল সার্জন কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের হয়।

র‌্যালী শেষে কুষ্ঠ রোগীদের মাঝে শীতের কম্বল বিতরণ করেন প্রধান অতিথি সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসাইন।

এসময় ডেপুটি সিভিল সার্জন ডাঃ নির্সগ মেরাজ চৌধুরী সহ কর্মকর্তা কর্মচারীবৃন্দ, সার্বিক সহযোগিতা লেপ্রোসী মিশনের পক্ষে এ্যান্টনি কুইয়া উপস্থিত ছিলেন।

কম্বল বিতরণ শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন কুমিল্লা সকল উপজেলা সরকারি হাসপাতালে রোগীরা আজ অন্যান্য রোগীর মতো কুষ্ঠ চিকিৎসা ও সাধারণ সেবা পেয়ে আসছে।

সমাজে আর কোন রোগী যেনো তার সামাজিক মর্যাদা ও কুসংস্কারের শিকার না হয় এই ব্যাপারে সবাইকে সর্তক থাকতে হবে। এসময় রোগীরাও তাদের মনের ভাব প্রকাশ করে থাকেন। ২০৩০ সালের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনায় তজঙ ডিসাবিলিটি ঘোষণা করা হয়েছে তাই এই নিমিত্তে মাঠ পর্যায় থেকে লকুয়িত বা সনাক্তকরণ হয়নি এইসব রোগীদের খুঁজে বের করে চিকিৎসার আওতায় আনা হচ্ছে।

এই ব্যাপারে লেপ্রোসী মিশন ও কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় যৌথভাবে কাজ করে যাচ্ছে। সমাজের সকল স্তরের জনগনকে আহŸান করা যাচ্ছে যে, উক্ত কর্মসূচীতে সকলের সহযোগীতায় একমাত্র কুষ্ঠ উচ্ছেদ কর্মসূচী বাস্তবে সম্পন্ন করা সম্ভব।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page