কুমিল্লায় ভোক্তা অধিকারের অভিযান; ৫৮ হাজার টাকা জরিমানা

নেকবর হোসেন।।
কুমিল্লার চকবাজারের দুই টি প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া পুলিশ লাইন্স এলাকায় একটি বেকারি তে মেয়াদোত্তীর্ণ পন্য রাখার দায়ে আরো ৫ হাজার টাকা জরিমানা করা। সোমবার সকালে এই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক আছাদুল ইসলাম এই অভিযান পরিচালনা করেন।

ভোক্তা অধিকার জানায়, কুমিল্লার চকবাজারে মেসার্স শচীন্দ্র চন্দ্র সাহা নামে একটি প্রতিষ্ঠানের অল্প দামে কিনে বেশি দামে চাউল বিক্রি করা হচ্ছিলো। এসময় প্রতিষ্ঠানটির মালিকের কাছে চাউল কেনার রশিদ দেখাতে চাইলে তিনি তা দেখাতে পারেন নি। যে কারণে ওই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই বাজারে মেসার্স হিরন চন্দ্র সাহা নামে আরো এক প্রতিষ্ঠানও চালের ক্রয়মূল্যেও রশিদ না দেখাতে পারায় তাদেরকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক আছাদুল ইসলাম বলেন, ক্রেতাদের ঠকিয়ে অতিরিক্ত মুনাফা লুটে নিতে যারা এ ধরনের বানিজ্যিক অনৈতিক কার্যক্রম করবেন তাদের বিরুদ্ধে ভোক্তা অধিকারের অভিযান চলমান থাকবে। এদিকে নগরীর পুলিশ লাইন্সে নিউ লাইফ বেকারি নামে একটি প্রতিষ্ঠানে শরবত বানানোর মেয়াদোত্তীর্ণ পাউডার পাওয়া যাওয়ায় ওই প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page