কুমিল্লায় যানজট নিরসনে অবৈধ ফুটপাত উচ্ছেদ অভিযান

মোঃ জহিরুল হক বাবু।।
সাম্প্রতিক সময়ে কুমিল্লায় যানজট প্রকট আকার ধারণ করায় অসহনীয় যানজটে প্রতিনিয়ত ভোগান্তিতে পরছেন নগরবাসী, কুমিল্লা নগরীর যানজটের ভোগান্তি থেকে নগরবাসীকে স্বস্তি দিতে উদ্যোগ গ্রহন করেছেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাউদ্দিন বাহার।

গত রবিবার ৩০ জানুয়ারি কুমিল্লা সার্কিট হাউসে এক জরুরী সভায় কুমিল্লায় জেলা প্রশাসক, জেলা পুলিশ ও সিটি কর্পোরেশনকে নিয়ে জরুরী সভা করেন এমপি বাহার সভায় সিদ্ধান্ত নেওয়া হয় নগরীর যানজট নিরসনে গুরুত্বপূর্ণ সিন্ধান্ত গ্রহন করা হয়, ৩১ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত মাইকিং করে সকল অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার ঘোষণা দেওয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী কুমিল্লা সিটি কর্পোরেশন যানজট নিরসন ও অবৈধ ফুটপাত উচ্ছেদ অভিযান নেমেছেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম, এসময় সহযোগীতা করেন কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজেষ্ট্রিট মোঃ জিয়াউর রহমান ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত দত্ত ও ট্রাফিক ইন্সপেক্টর মোঃ এমদাদুল হক, কুমিল্লা জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন উপস্থিত ছিলেন।

অভিযানটি শুরু হয় কুমিল্লা নগরীর রাজগঞ্জ ফল বাজার মনোহরপুর হয়ে কান্দিরপাড় লিবার্টি মোড় সহ বিভিন্ন স্থানে উচ্ছেদ অভিযান করেন। এই অভিযান অভ্যাহত থাকবে বলে জানান কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাহি কর্মকর্তা ড. সফিকুল ইসলাম।

কুমিল্লা নগরীকে যানজট মুক্ত করতে সভায় ৮টি বিষয় চিহ্নিত করা হয়, কান্দিরপাড় কেন্দ্রে আশপাশের সকল প্রধান সড়ক ও সড়কের দুই পাশে ফুটপাতের সকল অবৈধ দোকান যানবাহন স্থাপনা ও অন্যান্য সামগ্রী উচ ছেদ করা হবে।
রাজগঞ্জ শাপলা মোড় থেকে কান্দিরপাড় মোড় পর্যন্ত এক মোখী ওয়ানওয়ে গাড়ি চলবে। কান্দিরপাড় থেকে কোন গাড়ি সরাসরি রাজগঞ্জ শাপলা মোড় যেতে পারবে না। ইউনিভার্সিটির বা স্কুল কলেজের বা কোন সং¯’ার বড় বাসগুলো কান্দিরপাড় বা পূবালী চত্তর মোড় ক্রস করতে পারবে না। অন্যত্র পাকিং করতে হবে। যাতে করে যানজট সৃষ্টি না হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page