কুমিল্লায় যুবদলের নবগঠিত কমিটি প্রত্যাখান করে নেতাকর্মীদের বিক্ষোভ

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লার বুড়িচং উপজেলা যুবদলের নবগঠিত কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ করেছে পদবী বঞ্চিত নেতাকর্মীরা।

বুধবার সকালে কুমিল্লা মিরপুর সড়কের বুড়িচং উপজেলা সদর এলাকায় সড়কে বিক্ষোভ মিছিল করে সহস্রাধিক পদবঞ্চিত নেতাকর্মী।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে নেতাকর্মীরা বলেন, উপজেলা যুবদলের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন পদে থাকা নেতাকর্মীদের বাদ দিয়ে নতুন করে কমিটি গঠন করা হয়েছে।

নতুন কমিটিতে যাদের নাম এসেছে তারা অনেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

বক্তারা আরো বলেন, এতোদিন যারা যুবদলের নেতৃত্বে ছিলেন তাদের নামে একাধিক মামলা চলমান রয়েছে, ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে অর্থের বিনিময়ে এই কমিটি গঠন করায় তারা এই কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন।

বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা যুবদলের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক আবু নাসের, সাংগঠনিক সম্পাদক মাসুদ পারভেজ, প্রচার সম্পাদক আবু যাহের শিপু, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমির হামজা অরুণ, বুড়িচং এরশাদ ডিগ্রী কলেজ ছাত্রদলের সভাপতি সবুজ সহ আরো অনেকে।

এ বিষয়ে সদস্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক আবু নাসের বলেন, কোন প্রকার সম্মেলন, কিংবা আলোচনা ছাড়া টাকার বিনিময়ে কেন্দ্র থেকে কমিটি নিয়ে আসা হয়েছে। নিয়ম আনুযায়ী কুমিল্লা দক্ষিন জেলা যুবদল নেতৃবৃন্দ কমিটি অনুমোদন দেয়ার কথা থাকলেও জেলা কমিটিকে বাদ দিয়ে কেন্দ্র থেকে কমিটি আনা হয়েছে। তৃনমূল নেতাকর্মীদের অবমূল্যায় করে অর্থের বিনিময়ে দেয়া কমিটি প্রত্যাখান করা হয়েছে।

ঘোষিত কমিটির বিষয়ে কুমিল্লা দক্ষিন জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বলেন, আমি বুড়িচং উপজেলা যুবদলের কমিটির বিষয়ে অবগত নই। সোশ্যাল মিডিয়ায় দেখেছি কমিটি গঠন হয়েছে। এ বিষয়ে তিনি আর কোন মন্তব্য করতে রাজি হন নি।

উল্লেখ্য গত ১৮ জানুয়ারী বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান ও সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না স্বাক্ষরিত ৫১ সদস্য বিশিষ্ট বুড়িচং উপজেলা যুবদলের কমিটি অনুমোদন দেন। ঘোষিত কমিটিতে উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদককে আহবায়ক করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page