কুমিল্লায় সিদ্ধেশ্বরী ফেমাস ক্লাবের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

মাহফুজ নান্টু, কুমিল্লা।
আর্তমানবতার সেবার ব্রত নিয়ে গড়ে উঠা সিদ্ধেশ্বরী ফেমাস ক্লাবের উদ্যােগে অর্ধশত রোগীকে ফ্রী চিকিৎসা সেবা দেয়া হয়। গেলো শনিবার দিনভর কুমিল্লা মুরাদনগর উপজেলার সিদ্ধেশ্বরী গ্রামে চলে সেবার এই মহান আয়োজন।

বিনামূল্যে চিকিৎসা সেবার অংশ হিসেবে একজন চিকিৎসক ৪০ জন রোগীকে তাদের সমস্যা চিহ্নিতকরণসহ সুস্থতার জন্য যাবতীয় পরামর্শ দেন।

বিনামূল্য চিকিৎসা সেবার উদ্বোধন করেন ১৬ নং ধামঘর ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আবদুল কাদির। এ সময় উপস্থিত ছিলেন বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজনে আরো উপস্থিত ছিলেন নবনির্বাচিত মেম্বার মোঃদুলাল হোসেন, সংরক্ষিত মহিলা মেম্বার মোসাঃ পারভীন আক্তার।

অনুষ্ঠানের সার্বিক সমন্বয় করেন ক্লাবের উপদেষ্টা মন্ডলীর সদস্য মো:বখতিয়ার উদ্দিন ,সভাপতি মোঃ সাইফুর রহমান (মিশন), সহ- সভাপতি মোঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক মোঃ নাজিম উদ্দিন সহ-সাধারন সম্পাদক মো:এনামুল , ক্লাবের সিনিয়র সদস্য আব্দুল মোতালিব ,তারেক, হানিফ সহ ক্লাবের অন্যান্য সদস্যরা। এ সময় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

সংগঠনসূত্রে আরো জানা যায়, প্রতিমাসেই সংগঠনের উদ্যােগে বিনামূল্য চিকিৎসা সেবা দেয়া হয়। আর কাজটির নেপথ্য ভূমিকা রাখছেন সিদ্ধেশ্বরী গ্রামের বাসিন্দা
নিউইয়র্ক সিটির জ্যামাইকায় স্টেট ফার্মেসীর সত্বাধিকারী মোঃ নূর উদ্দিন ইমাম (ফার্মাসিস্ট)।

সংগঠনটির সদস্যরা জানান, ২০০৭ সালে সংগঠনটির পথচলা শুরু হয়। তারপর থেকে স্বেচ্ছাসেবী সংগঠনটি ওই এলাকার দরিদ্র ও অসহায় মানুষের মাঝে রিকশা, সেলাই মেশিন প্রদান, চক্ষু অপারেশন, বিবাহ ও বিভিন্ন দুর্ভোগ কালীন সময়ে আর্থিক সহায়তা, ঈদ সামগ্রী বিতরন, দরিদ্র শিক্ষার্থীদের বই ও শিক্ষাসামগ্রী বিতরনসহ নানা সামাজিক কার্যক্রম গ্রহণ করে আসছে।

আর এসব কারনে ফেমাস ক্লাবটি এখন ওই এলাকার মানুষের কাছে আস্থা ও নির্ভরশীলতার প্রতীক হয়ে দাড়িয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page