কুমিল্লায় ১৭ উপজেলায় আইসিটি ও প্রোগ্রামিং বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লা জেলা প্রশাসন এর উদ্যোগে জেলার ১৭ টি উপজেলায় একযোগে আইসিটি ও প্রোগ্রামিং বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

জেলার প্রায় দুই শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৪ হাজার ৩শত ৮৬ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহন করে। শিক্ষার্থীদের বিজ্ঞান ভীতি দূর করে তথ্য প্রযুক্তি জ্ঞান সম্পন্ন তরুন সমাজ গড়তে দেশের সর্বপ্রথম রোবটিক্স স্কুল ‘স্কুল অব রোবটিক্স, কুমিল্লা’ এর ব্যানারে এই প্রতিযোগিতা আয়োজন করা হয়।

কুইজ প্রতিযোগিতার বিষয়ে অধ্যক্ষ নার্গিস আক্তার বলেন, “শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে এবং প্রবল আগ্রহ সহকারে এই প্রতিযোগিতায় অংশগ্রহন করেছে। এই প্রতিযোগিতায় ফাইনাল রাউন্ডে বিজয়ী শিক্ষার্থীগণকে জেলা প্রশাসন থেকে ল্যাপটপ উপহার দেওয়া হবে”।

গত ৫ জুলাই আইসিটি ও প্রোগ্রামিং প্রতিযোগিতার প্রথম পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানে ১৭ উপজেলায় ২ হাজার ২শত ১৬ জন পরীক্ষার্থীর প্রতিযোগিতার মাধ্যমে ৬৯ জনকে উত্তীর্ণ ঘোষনা করা হয়। শিক্ষার্থীদের প্রবল আগ্রহে প্রথম রাউন্ডে দ্বিতীয় পর্যায়ে শুক্রবার ৪ হাজারের বেশি পরিক্ষার্থী অংশ নেয়। এখান থেকে উত্তীর্ণ প্রার্থীগন আগস্ট মাসের প্রথমার্ধে ফাইনাল রাউন্ডে অংশ নেওয়ার সুযোগ পাবে।

জেলা প্রশাসনের বরাতে জনা যায়, এই প্রতিযোগিতা সমূহের মাধ্যমে শিক্ষার্থীদেরকে জাতীয় ও আন্তর্জাতিক অলিম্পিয়াড সমূহে কুমিল্লার শিক্ষার্থীগণ এর সফলতার প্রয়াসে এই আয়োজন করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে স্কুল অব রোবটিক্স এ দুই শতাধিক শিক্ষার্থীকে বেসিক কম্পিউটিং, প্রোগ্রামিং, ফ্রিল্যানসিং এবং রোবটিক্স বিষয়ে সান্ধ্যকালীন প্রশিক্ষন দেওয়া হচ্ছে।

চতুর্থ শিল্প বিপ্লব কে সামনে রেখে দক্ষ মানস সম্পদ তৈরিতে অবদান রাখায় কুমিল্লা জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান এবং তার দল ইতিমধ্যে জনপ্রশাসন পদকে ভূষিত হয়েছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page