কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচন; ১৭ পদের ১২টিতেই বিএনপির বিজয়

মাহফুজ নান্টু।।
অবশেষে গ্রুপিংয়ের কাছেই হারলো আওয়ামীলীগ প্যানেল। কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ২০২১-২০২২ সেশনের কার্যকরী কমিটির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ১৭টি পদের বিপরীতে সভাপতি, দুই সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১২টি পদে জয়লাভ করে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে।

অপরদিকে ক্ষমতাসীন আওয়ামীলীগ সমর্থিত কুমিল্লা জেলা সম্মিলিত আইনজীবী পরিষদ এনরোলম্যান্ট সম্পাদকসহ ৫টি পদে জয় লাভ করেছে। আজ শুক্রবার দুপুরে কুমিল্লা বারের প্রধান নির্বাচন কমিশনার এড.শামসুর রহমান ফারুক আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষনা করেন।

নাম না প্রকাশ করার শর্তে আওয়ামী মতাদর্শী একাধিক আইনজীবী বলেন, বেশ কয়েক বছর ধরে আভ্যান্তরিন কোন্দলের কারনে আওয়ামী প্যানেল নির্বাচনে পরাজিত হয়। এ বছর আভ্যন্তরিন কোন্দলটা প্রকাশ্য রুপ নিয়েছে। এ বছর নির্বাচনে আওয়ামীলীগের দুটি প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করে। যার কারনে আওয়ামী প্যানেলের ভোট ভাগ হয়ে গেছে। ঐক্য বেড়েছে বিএনপি ও জোটে। ফলে চরম বির্পযয় ঘটেছে নির্বাচনে।

কুমিল্লা বার নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও আনন্দঘন পরিবেশের মধ্যে শান্তিপূর্র্ণ ভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়। দুপুরে ৪৫ মিনিট বিরতী দিয়ে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ১৭টি পদের বিপরীতে এবার বিএনপি জামায়াত সমর্থিত একটি ও আওয়ামীলীগ সমর্থিত দুটি প্যানেলসহ ৫৩ জন প্রার্থী এবার নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করেন। মোট এক হাজার ৮৩ জন ভোটারের মধ্যে এবার এক হাজার ২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে ভোগ গননা শুরু হয়ে একটানা আজ শুক্রবার দুপুর পর্যন্ত ভোট গননা চলে। নির্বাচন কমিশন আনুষ্ঠানিক ভাবে ১৭টি পদের বিপরীতে বিএনপি – জামায়াতের ১২ ও আওয়ামীলীগের ৫ জনকে বিজয়ী ঘোষণা করেন।

বিএনপি সমর্থিত বিজয়ী আইনজীবী নেতৃবৃন্দ হলেন, সভাপতি পদে সভাপতি পদে অ্যাড. মো. শরীফুল ইসলাম, সহসভাপতি পদে অ্যাড. আব্দুল বারী ও অ্যাড. ছিদ্দিকুর রহমান (৩), সাধারণ সম্পাদক পদে অ্যাড. মো. সহিদ উল্লাহ্, সহ-সাধারণ সম্পাদক পদে অ্যাড. আল-মাহমুদ সাগর, ট্রেজারার পদে অ্যাড. মো. ইফতেখার হোসেন, লাইব্রেরি সেক্রেটারি পদে অ্যাড. মো. তারিকুল ইসলাম মজুমদার (তারেক) ও রিক্রিয়েশান, কালচারাল এফেয়ার্স এন্ড সোশ্যাল ওয়েলফেয়ার সেক্রেটারি পদে অ্যাড. মো. মোহাম্মদ বিল্লাল হোসাইন ভূঁইয়া ।

সদস্য পদে নির্বাচিতরা হলেন, অ্যাড. মো. এ, কে, এম হাছানুল হক, অ্যাড. এ.এস.এম সাইফুল ইসলাম, অ্যাড. ফারহানা সেলিম, ও অ্যাড. সাহিদা বেগম।
অপর দিকে, ক্ষমতাসীন আওয়ামীলীগ সমর্থিত বিজয়ী আইনজীবী নেতৃবৃন্দ হলেন, এনরোলম্যান্ট অব এডভোকেটস্ এন্ড ফার্নিচার সেক্রেটারি পদে অ্যাড. নবেন্দু বিকাশ দোলন, সহকারী এনরোলম্যান্ট অব এডভোকেটস্ এন্ড ফার্নিচার সেক্রেটারি পদে অ্যাড. তাহমিনা মুজাহিদ এবং মেম্বার অব দি ম্যানেজিং কমিটির সদস্য পদে নির্বাচিতরা হলেন, অ্যাড. মো. কামাল হোসেন (মির্জা কামাল), অ্যাড. কৌশিক সরকার ও অ্যাড. তাহমিনা বেগম।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

You cannot copy content of this page