ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশ জুড়ে তীব্র যানজট

নেকবর হোসেন।।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে প্রায় ১৫ কিলোমিটার জুড়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুর সাড়ে ১২টা থেকে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরিপুর থেকে গোমতী সেতুর টোলপ্লাজা এলাকা পর্যন্ত এই যানজট সৃষ্টি হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস, শুক্রবার ও পবিত্র শবে বরাত উপলক্ষ্যে ১৭ মার্চ বৃহস্পতিবার থেকে ১৯ মার্চ শনিবার পর্যন্ত টানা ছুটির কবলে পড়ে দেশ। যে কারণে রাজধানী ছাড়ছে মানুষ তাই যানবাহনের চাপে যানজট সৃষ্টি হয়েছে বলে দাবি করেছে হাইওয়ে পুলিশ এবং সড়ক ও জনপদ বিভাগ। যানজটে আটকে আছে যাত্রীবাহী বাসসহ মালবাহী লরি ও ট্রাক। দুপুর ৩টায় বিষয়টি নিশ্চিত করেছেন দাউদকান্দি হাইওয়ে থানার ওসি জহুরুল হক।

ওসি জহুরুল হক আরও বলেন, ঢাকা থেকে চট্টগ্রামমুখী সড়কে যানবাহনের চাপ একটু বেশি এবং সড়ক সংস্কারের কাজের কারণে ধীরগতির সঙ্গে যানজট তৈরি হচ্ছে। যানজট নিরসন করে সড়ক স্বাভাবিক রাখতে পুলিশ সদস্যরা কাজ করছেন।

এদিকে সড়ক ও জনপদ বিভাগের কুমিল্লার নির্বাহী প্রকৌশলী রেজা-ই-রাব্বি বলেন, আমাদের কারণে কোন যানজট লাগেনি। আমরা ইলিয়টগঞ্জ সংস্কার কাজ করছি। আর যানজট লেগেছে গৌরিপুর থেক টোলপ্লাজার দিকে। আমরা কাজ করছি কুমিল্লা থেকে ঢাকামুখী লেনে আর যানজট লেগেছে ঢাকা থেকে কুমিল্লামুখী লেনে।

ঢাকা থেকে কুমিল্লামুখী বাসের যাত্রী বলেন, যানজট না থাকলেও কুমিল্লায় থাকতাম এতক্ষণে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page