কুমিল্লা নগরীর চকবাজারে ভোক্তা অধিকারের অভিযান; ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লা নগরীর দৈনিক বাজারগুলোতে প্রতিদিনের মতো তদারকী অভিযান পরিচালনা করে একাধিক প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অধিদপ্তর কু‌মিল্লা।

শনিবার (২৭মে) জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ, কু‌মিল্লা জেলা কার্যালয়ের উ‌দ্যো‌গে কু‌মিল্লা নগরীর চকবাজার এলাকার দৈ‌নিক ও পাইকা‌রি বাজার এলাকায় বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়ে‌ছে।

এ সময় মসলাসহ নিত্যপ‌ণ্যের বাজা‌রে তদার‌কি করা হয়। অ‌ভিযা‌নে পেঁয়াজ, আদা, গরম মসলাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর ক্রয় ভাউচার যাাচাই করা হয়। ক্রয়মুল্য থে‌কে কারসা‌জি ক‌রে অ‌তি‌রিক্ত মূ‌ল্যে বি‌ক্রির প্রচেষ্টা হ‌চ্ছে কিনা দেখা হয়।

এছাড়াও মাংস, মুদি, কাঁচাবাজার ও হো‌টে‌লেও তদার‌কি কার্যক্রম চালা‌নো হয়। ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের অ‌ভিযো‌গে মেসার্স মান্নান স্টোর‌কে ৪ হাজার টাকা, সু‌মিত ট্রেডার্সকে ১ হাজার টাকা এবং হো‌টেল ওয়া‌হিদ‌কে ৩ হাজার টাকাসহ মোট তিন প্রতিষ্ঠান‌কে ৮ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়াও অভিযানে অন্যদের সতর্ক করা হয়।

বেলা ১১টা থে‌কে সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে প‌রিচা‌লিত এ তদার‌কি অ‌ভিযা‌নে উপজেলা স্যানিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ, চকবাজার ব্যবসায়ী স‌মিতির নেতৃবৃন্দ ও এএসআই জীব‌নের নেতৃ‌ত্বে চকবাজার পু‌লি‌শ ফাঁড়ির এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page