কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের র‍্যাগিং বিরোধী সমাবেশ

কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) র‍্যাগিং ও যৌন হয়রানির বিরুদ্ধে সমাবেশ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে মঙ্গলবার(২৮ ফেব্রুয়ারি) শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদের নেতৃত্বে ক্যাম্পাসে র‍্যাগিং বিরোধী প্রচারণা করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এসময় তারা ছাত্রলীগের নেতাকর্মী এবং সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করে।

এ সময় নেতাকর্মীদের হাতে ‘স্টপ র‍্যাংগিং উই আর ওয়াচিং ইউ’, ‘র‍্যাগিং ও যৌন হয়রানি উভয়ই ফৌজদারি অপরাধ ‘, ডোন্ট র‍্যাগ;র‍্যাদার ইন্টারেক্ট’ সহ বিভিন্ন লেখা সংবলিত প্লেকার্ড লক্ষ্য করা যায়।

র‍্যাগিং ও সেক্সুয়াল হ্যারাসমেন্ট নিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন বলেন, ‘এন্টি রাগিং কর্মসূচি সেক্সুয়াল হারাসমেন্টের বিরুদ্ধে আমাদের আজকের কর্মসূচি আমরা পালন করতেছি। বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে, বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে নতুন আগত শিক্ষার্থী ও আবাসিক হল এবং অন্যান্য জায়গায় তাদেরকে যেভাবে রাগিং এর মাধ্যমে মানসিকভাবে হেনস্থা করা হয়,যার কারণে অনেক শিক্ষার্থী অকালে পড়াশুনা পর্যন্ত ছেড়ে দেয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের(মেয়েদের) হলগুলোতে সেক্সুয়াল হ্যারাসমেন্ট প্রতিরোধে আমরা ঘোষিত কর্মসূচি হাতে নিয়েছি আমরা প্রচারণার মাধ্যমে শিক্ষার্থীদেরকে সচেতন করার চেষ্টা করবো।

তিনি আরও বলেন, বিভিন্ন ডিপার্টমেন্ট নতুন আগত শিক্ষার্থীদেরকে পরিচিতির নামে যে রাগিং করা হয় সেগুলোর বিরুদ্ধে আমরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছেও স্মারকলিপি দিব।

কুবি উপাচার্য ড.এ এফ.এম আব্দুল মঈন এসময় ছাত্রলীগকে আওয়ামিলীগের, বঙ্গবন্ধুর, প্রধানমন্ত্রীর ভ্যানগার্ড হিসেবে থাকার আহবান জানান এবং সকল ধরনের জনহিতকর কাজে ছাত্রলীগকে সম্পৃক্ত হওয়ার পরামর্শ দেন।

এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় আগত ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের প্রতি ছাত্রলীগের বিভিন্ন কার্যক্রমের প্রশংসাও করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page