কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ক্লাবের নবীনবরণ ও কর্মশালা অনুষ্ঠিত

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সংগঠন ‘কুমিল্লা ক্যারিয়ার ক্লাব’ এর নবীন সদস্যদের বরণ ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ আগস্ট) বিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান। গেষ্ট স্পিকার এবং দক্ষতা উন্নয়ন সেশন পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইবিএ-তে অধ্যয়নরত এবং ইউনিয়ন ব্যাংক লিমিটেড এর কর্মকর্তা আল ইমরান।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন চাকুরি এবং ক্যারিয়ার এর মধ্যে পার্থক্য তুলে ধরে শিক্ষার্থীদের বলেন, ক্যারিয়ার গঠনে সর্ব প্রথম তার কর্মের প্রতি গভীরভাবে মনোনিবেশ করতে হবে একই সাথে প্রয়োজনীয় দক্ষতা, শিক্ষা ও অভিজ্ঞতা অর্জন করতে হবে। ক্যারিয়ার গঠন একটি দীর্ঘমেয়াদী প্রক্রিয়া। সূতরাং কোন চাকুরি গ্রহণের পূর্বে চাকুরিটি তার স্বপ্নের ক্যারিয়ার উন্নত করতে সহায়ক হবে কিনা তা বিবেচনা নিতে হবে। ক্যারিয়ারের জন্য একজন কর্মীকে নিবেদিত প্রাণ হতে হয় এবং এর জন্য কিছু গুণাবলী অর্জন করতে হয়। সেই গুণাবলীকে উন্নত করার জন্য চেষ্টা করতে হয়। তবে কোন কাজই ছোট নয়। আমাদের সমাজে সকল ধরণের কাজই প্রয়োজন রয়েছে। শুধুমাত্র অর্থ বা পদ-পদবীর জন্য এক চাকুরি থেকে অন্য চাকুরিতে যাওয়া উচিৎ নয়। মনে রাখতে হবে, আমি যা করতে ভালবাসি তা যদি আমার ক্যারিয়ার গঠনে সহায়ক হয় তাহলে সেই কাজে কম অর্থ উপার্জন হলেও আমার সেই কাজই করা উচিৎ।

তিনি আরও বলেন, সকল ক্যারিয়ার গঠনের জন্য শিক্ষার্থীরা শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের মধ্যে অবস্থান করলেই চলবে না, তাদেরকে স্থানীয় অংশীজনের উন্নয়নে এগিয়ে আসতে হবে। যেমন, গণিত বিভাগের একজন শিক্ষার্থী চাইলে বিশ্ববিদ্যালয়ের পাশেই কোন প্রাথমিক বিদ্যালয়ে গণিত বিষয়ে পাঠদান করতে পারে। এতে করে এই শিক্ষার্থীর প্রায়োগিক জ্ঞান বৃদ্ধির পাশাপাশি সমাজ উপকৃত হবে এবং আমাদের বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি পাবে। উপাচার্য শিক্ষার্থীদের জ্ঞান চর্চায় নিয়োাজিত থেকে নিজেদেরকে উচ্চমানের মেধাবী হওয়ার মাধ্যমে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান উন্নত করার আহবান জানান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page