কুমিল্লা ব্রাহ্মণপাড়া আশ্রয়ণ প্রকল্পে পশু কোরবানী

মাহফুজ নান্টু, কুমিল্লা।।
শুধু নতুন ঘরই নয়, কুমিল্লার ব্রাহ্মণপাড়া আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগীদের জন্য পশু কুরবানী হলো। পরে পোলাও মাংশ রান্না করে চললো খাওয়া দাওয়া। নতুন ঘরে ভালোভাবে ঈদ উদযাপন করতে পারায় সুবিধাভোগীরা দু’ হাত উপরে তুলে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করলেন।

বুধবার ঈদ উল আযহা উপলক্ষে বিকেলে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের সাথে সময় কাটান জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। খাওয়া দাওয়া শেষে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের মাঝে মিষ্টি বিতরণ করেন।

জেলা প্রশাসনসূত্রে জানা যায়, জেলার ১৭টি উপজেলায় ৫০৯টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ও বুধবার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের তত্ত্বাবধানে উপজেলাগুলোতে এই উপহার দেয়া হয়।

ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া সিদ্দিকা জানান, ব্রাহ্মনপাড়ার আশ্রয়ণ প্রকল্পের ১৭ টি পরিবারের জন্য ২ টি খাসি কোরবানী করা হয়। জেলা প্রশাসক মহোদয় ৩ টায় আশ্রয়ন প্রকল্পে এসে সুবিধাভোগীদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তাদের সার্বিক খোঁজ খবর নেন।

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, জেলার আদর্শ সদর, ব্রাহ্মণপাড়া আর মেঘনা উপজেলার আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগীদের মাঝে জেলা প্রশাসনের উদ্যাগে ৬টি খাসি কোরবানী দেয়া হয়। আমি নিজে উপস্থিত থেকে সুবিধাভোগীদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করেছি। এছাড়াও অন্যান্য উপজেলাগুলোতে সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা সমন্বয় করে আশ্রয়ন প্রকল্পে কোরবানীর ব্যবস্থা করেছেন।

আমি নিজে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ২০ কেজি মিষ্টিও বিতরণ করেছি।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান আরো জানান, ঈদের আগেই চাল, ডাল, চিনি,লবণ,সেমাই, তেল, দুধ, মসলাসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে কৃতজ্ঞতা ও সন্তুষ্টি প্রকাশ করেছে পরিবারগুলো।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১