কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ফ্রিল্যান্সিংয়ে যুক্ত হচ্ছে ২ হাজার শিক্ষার্থী

নেকবর হোসেন।।
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে উৎসর্গ করে আয়োজিত ফ্রিল্যান্স বিষয়ক অনলাইন প্রশিক্ষণ ওয়ার্ড প্রেস ডেভেলপমেন্ট অ্যান্ড ডিজিটাল মার্কেটিং ইনিশিয়াল কোর্সের সমাপনী ও সনদ বিতরণ করা হয়েছে। সোমবার কলেজের কলা অনুষদে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে জানানো হয়, ফ্রিল্যান্সিংয়ে যুক্ত হবে ভিক্টোরিয়ার ২০০০ শিক্ষার্থী।

কোর্স পরিচালনা কমিটির আহ্বায়ক মোহাম্মদ ফারুক সরকারের সভপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ ড. আবু জাফর খান। বিশেষ অতিথি ছিলেন কলেজের মুজিব শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক মো. মোশারফ হোসেন ভূঞা ও শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ শাহজাহান। বক্তব্য রাখেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইউনুস ভূঞা, ইংরেজি বিভাগের প্রভাষক ও কুমিল্লা ভিক্টোরিয়া ই-কমাসের প্রতিষ্ঠাতা কাজী আপন তিবরানি ও আইসিটি বিভাগের প্রভাষক ইয়ামিন শরীফ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক মো. মইন উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ ড. আবু জাফর খান বলেন, বাংলাদেশের ছেলে-মেয়েরা অত্যন্ত মেধাবী। দেশের মেধাবী প্রজন্ম যেভাবে এগিয়ে আসছে, ভবিষ্যতে ফ্রিল্যান্সিংয়ে নেতৃত্ব দিবে এ বাংলাদেশ। বাংলাদেশে কলেজ পর্যায়ে সর্বপ্রথম আমরাই ফ্রিল্যান্সিং নিয়ে কোর্স করছি। ভবিষ্যতে ফ্রিল্যান্সিংয়ের ওপর বিনামূল্যে নতুন নতুন কোর্সের আয়োজন করবে ভিক্টোরিয়া কলেজ। আমরা ২০০০শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেবো। যাতে তারা স্বাবলম্বী হওয়ার সাথে দেশকে ২০৪১সালের উন্নত বাংলাদেশের দিকে নিয়ে যেতে পারে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: Content is protected !!