কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আতিক উল্লাহ্ খোকন

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ আতিক উল্লাহ্ খোকন। গত ১৩ ডিসেম্বর মহানগর আওয়ামী লীগের দুইবারের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আরফানুল হক রিফাতের আকস্মিৎ মৃতুতে পদটি শুন্য হলে ৮ দিন পর গত বৃহস্পতিবার রাতে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তাকে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে মহানগর আওয়ামী লীগের প্রথম যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ আতিক উল্লাহ্ খোকন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। সভার সিদ্ধান্ত অনুযারী একই সঙ্গে কুমিল্লা-৬ (সদর ও সিটি কর্পোরেশন) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহারের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়কের দায়িত্ব প্রদান করা হয় আতিক উল্লাহ্ খোকনকে। এর আগে মেয়র আরফানুল হক রিফাত নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ছিলেন। গতকাল শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে মহানগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক নাঈমুল হক হিমেল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এমন তথ্য জানানো হয়।

উল্লেখ্য, আতিক উল্লাহ খোকন তৃণমূল থেকে বেড়ে উঠা একজন আপাদমস্তক রাজনীতিবিদ ও সফল ব্যবসায়ী । তিনি কুমিল্লা সরকারী কলেজ ছাত্র-ছাত্রী সংসদের ভিপি ছিলেন। এছাড়া কুমিল্লা দক্ষিন জেলা ছাত্রলীগ ও কুমিল্লা শহর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ছিলেন। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ৭৫ পরবর্তী আন্দোলন সংগ্রামে সন্মুখ সাড়ির একজন মুজিব আদর্শের সৈনিক হিসেবে স্বৈরাচার জিয়া-এরশাদ- খালেদা বিরোধী আন্দোলনে অংশ নেন। রাজনৈতিক মামলায় বেশ কয়েকবার কারাবরণ করেন। আতিক উল্লাহ খোকন বর্তমানে কুমিল্লা জেলা দোকান মালিক সমিতির প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ও বাংলাদেশ দোকান মালিক সমিতি এর বিভাগীয় সমন্বয়ক। আরফানুল হক রিফাতে আকস্মিক মৃত্যুতে রাজনৈতিক সংকটময় এ সময়ে রাজপথের ত্যাগী নেতা ও সফল সংগঠককে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পাওয়ায় বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নেতা-কর্মীরা।

আতিক উল্লাহ খোকন ১৯৬০ সালে নগরীর ঝাউতলা এলাকার এক মুসলিম স¤্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম মো. নুরুল ইসলাম ও মায়ের নাম মনোয়ারা ইসলাম। ব্যক্তিগত জীবনে তিনি দুই কন্যা সন্তানের জনক। বড় মেয়ে নওরিন আতিক রিতু লন্ডনে উচ্চ শিক্ষারত এবং ছোট মেয়ে মুনতাহা আতিক মিম একটি বেসরকারি বিশ^বিদ্যালয়ে আইন বিষয়ে অধ্যয়নরত। তার পরিবারের সদস্যরা আওয়ামী রাজনীতির সাথে জড়িত।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page