কুমিল্লা-১ আসনে আ.লীগের মনোনয়ন ফরম নিলেন বাবা-ছেলে

নিউজ ডেস্ক।।
জাতীয় সংসদের কুমিল্লা-১ (দাউদকান্দি ও তিতাস) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ওই আসনের বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া। একই আসন থেকে নির্বাচন করার লক্ষ্যে মনোনয়ন ফরম কিনেছেন তাঁর ছেলে দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী।

স্থানীয় আওয়ামী লীগের নেতা–কর্মীরা বলছেন, নিজেদের মধ্যে দলীয় মনোনয়ন ধরে রাখার কৌশল হিসেবে বাবা–ছেলে দুজনই মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সুবিদ আলী ভূঁইয়া আসনটি থেকে আওয়ামী লীগের হয়ে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। অন্যদিকে তাঁর ছেলে মোহাম্মদ আলী দাউদকান্দি উপজেলা পরিষদ থেকে ২০১৪ ও ২০১৯ সালে টানা দুবার চেয়ারম্যান নির্বাচিত হন।

দলীয় সূত্রে জানা গেছে, গতকাল সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া ও মোহাম্মদ আলী কুমিল্লা-১ আসনের জন্য দলীয় ফরম সংগ্রহ করেছেন।

এ সময় তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, তিতাস উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, সাধারণ সম্পাদক মহসিন ভূঁইয়া, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আহসান হাবীব চৌধুরী ওরফে লিল মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বাবার পাশাপাশি নিজেও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করার বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদ আলী। তিনি বলেন, ‘বাবা ও আমি দুজনই দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। দলীয় মনোনয়নে একজন নির্বাচন করবে।’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আসনটিতে নির্বাচন করার জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর।

এবার সীমানা পুনর্বিন্যাসের কারণে কুমিল্লা-১ আসনে তিতাস উপজেলা অন্তর্ভুক্ত করা হয়। ভোটের ও আঞ্চলিকতার নানা সমীকরণের কারণে বাবা ও ছেলে দলীয় মনোনয়ন নিয়েছেন বলে দলের নেতা–কর্মীরা মনে করছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

You cannot copy content of this page