চৌদ্দগ্রামে কিশোর গ্যাং কর্তৃক ব্রিক ফিল্ডে হামলা, অফিস-গাড়ী ভাংচুর, ১৫ লাখ টাকা লুট

মনোয়ার হোসেন।।
কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোর গ্যাং এর নেতৃত্বে ব্রিক ফিল্ডে দফায় দফায় হামলা চালিয়ে অফিস কক্ষ ও ফিল্ড মালিকের গাড়ী ভাংচুর করে নগদ ১৫ লাখ টাকা লুট করে নিয়ে গেছে। এ সময় কিশোর গ্যাং সন্ত্রাসীদের হামলায় কমপক্ষে ৮জন গুরুতর আহত হয়েছে।

জানা গেছে, রোববার (২২ মে) দুপুর থেকে উপজেলার ঘোলপাশা ইউনিয়নের সীমান্তবর্তী শালুকিয়া এলাকায় অবস্থিত মেসার্স বেলাল ব্রিকসে স্থানীয় কিশোর গ্যাং লিডার হৃদয় ও সোহেলের নেতৃত্বে একদল সন্ত্রাসী ব্রিক ফিল্ড ম্যানেজার আল-আমিনের নিকট ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে না পেয়ে ইট ক্রয় করতে আসা এক ক্রেতার উপর দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়। এতে ফিল্ড ম্যানেজারসহ অন্যান্য লোকজন বাধা প্রদান করলে সংঘবদ্ধ কিশোর গ্যাং সদস্যরা ম্যানেজারের উপর চড়াও হয় এবং অফিস কক্ষ ভাংচুর করে নগদ ৫ লাখ টাকা লুট করে নিয়ে যায়। সংবাদ পেয়ে ব্রিক ফিল্ড মালিক বেলাল হোসেন ঘটনাস্থলে এসে জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল করলে চৌদ্দগ্রাম থানার এসআই শাহজাদা সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে পৌঁছলে কিশোর গ্যাংয়ের সদস্যরা সীমান্ত এলাকায় পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে ফিরে এলে প্রায় দুই ঘন্টা পর উল্লেখিত সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে লাঠি-সোটা ও দেশীয় অস্ত্রসস্ত্রসহ নিয়ে পুনরায় হামলা চালিয়ে ফিল্ড মালিকের প্রাইভেট কার ভাংচুর করে এবং ফিল্ড ম্যানেজার, শ্রমিক সর্দারসহ কমপক্ষে আটজনকে গুরুতর আহত করে । এ সময় সন্ত্রাসীরা ফিল্ড মালিকের গাড়ীতে থাকা নগদ ১০ লাখ টাকা লুট করে নিয়ে যায়।

সংবাদ পেয়ে চৌদ্দগ্রাম থানার এসআই শাহজাদার নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ পুনরায় ঘটনাস্থলে পৌঁছে। এ সময় স্থানীয় ইউপি সদস্য নুরুল বাহার সহ গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ব্রিকস ফিল্ড মালিক বেলাল হোসেন বলেন, ‘হৃদয় ও সোহেলসহ যারা আমার ব্রিকস ফিল্ডে হামলা চালিয়েছে তারা সকলেই এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। সংঘবদ্ধ এ চক্রটি দীর্ঘদিন ধরে আমার কাছে চাঁদা দাবি করে আসছিলো। চাঁদা না দেয়ায় তারা পূর্ব পরিকল্পনা অনুযায়ী ফিল্ডে ইট কিনতে আসা ক্রেতা, ফিল্ড ম্যানেজার ও শ্রমিক সর্দারসহ সাধারণ শ্রমিকদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় প্রায় ৮ জন গুরুতর আহত হয়। আমি ফিল্ডের অফিস কক্ষের সাথের আরেকটি রুমে প্রবেশ করে দরজা বন্ধ করে দেয়ায় প্রাণে বেঁচে গেলেও ১৫ লক্ষ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। আমি এর সুষ্ঠু বিচার দাবি করছি’।

এ ব্যাপারে থানার এসআই শাহজাদা জানান, ‘খবর পেয়ে উপজেলার ঘোলপাশা ইউনিয়নের শালুকিয়া এলাকার বেলাল ব্রিকস ফিল্ডে পৌঁছে ঘটনার সত্যতা পাওয়া গেছে। ফিল্ড মালিক লিখিত অভিযোগের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা ও আসামীদের আটকের বিষয়ে পুলিশ সর্বোচ্চ সজাগ রয়েছে’।

ঘোলপাশা ইউপি চেয়ারম্যান এ কে খোকন বলেন, সকাল বেলায় বেলাল ব্রিকসে একজন কাস্টমারকে সন্ত্রাসীরা মারধর ও ইট নিতে বাধা প্রদানের একটি মৌখিক অভিযোগ করেছেন ফিল্ডের মালিক বেলাল হোসেন। পরবর্তীতে ওই চক্রটি আবারও হামলা চালিয়ে অফিস কক্ষ ভাংচুর ও টাকা লুটের খবর পেয়েছি।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, ব্রিকস্ ফিল্ডে হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page