চৌদ্দগ্রামে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগ ও জাপা সহ ১১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মনোয়ার হোসেন।।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি(এরশাদ), জাকের পার্টি, ইসলামী ঐক্যজোটসহ ১১ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। গত দুইদিনে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি, জাতীয় পার্টি(এরশাদ) মোস্তফা কামাল, জাকের পার্টির শাহ আলম মোল্লা, ইসলামী ঐক্যজোটের মুফতি মোঃ খোরশেদ আলম, গণফোরামের আবদুর রহমান জাহাঙ্গীর, বিএনএফ জসিম উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক পৌর মেয়র মোঃ মিজানুর রহমান, আ’লীগের কেন্দ্রীয় শ্রম বিষয়ক উপ-কমিটির সদস্য এম তমিজ উদ্দিন সেলিম, মিয়া নিজাম উদ্দিন, সাংবাদিক মাহমুদুর রহমান খোকন ও আবদুস সাত্তার মনোনয়নপত্র দাখিল করেছেন।

এরমধ্যে মুজিবুল হক এমপি, মোস্তফা কামাল, মোঃ মিজানুর রহমান, শাহ আলম মোল্লা, এম তমিজ উদ্দিন সেলিম ও আবদুস সাত্তার কুমিল্লার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মু. মুশফিকুর রহমানের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর বৃহস্পতিবার। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৭ জানুয়ারী।

এদিকে সাধারণ ভোটাররা মনে করেন, নির্বাচনে যতজন প্রার্থীই হোক মূল প্রতিদ্বন্দ্বিতা হবে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি ও সাবেক পৌর মেয়র মিজানুর রহমানের মধ্যে। বিএনপি-জামায়াত নির্বাচন প্রত্যাখান করে আন্দোলন কর্মসুচি চলমান রেখেছে। সাধারণ মানুষের মাঝে নির্বাচনী আমেজ না থাকলেও মুজিবুল হক এমপি ও সাবেক মেয়র মিজানুর রহমানের প্রতিদ্বন্দ্বিতায় আ’লীগের তৃণমূলের নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছে। দুই প্রার্থীর সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page