চৌয়ারা বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণের বাজার তদারকি, ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

মাজহারুল ইসলাম নোমান
রমজান ও চলমান লকডাউনে নিত্যপন্যর দাম স্থিতিশীল বজায় রাখতে চৌয়ারা বাজারে আজ ২০ এ‌প্রিল, ২০২১ খ্রি. বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুুল ইসলা‌মের নেতৃত্বে সদরের বালুতুপা ও সদর দ‌ক্ষি‌ণের চৌয়ারা বাজার এলাকায় তদার‌কি অ‌ভিযান প‌রিচা‌লনা করা হ‌য়ে‌ছে এবং ৭ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে ।

এ সময় মূল্য তা‌লিকা প্রদর্শন না করা, প্রতিশ্রুত সেবা/পণ্য যথাযথভা‌বে সরবরাহ না করা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বি‌ক্রির ম‌তো ভোক্তা অধিকার বিরোধী কর্মকা‌ণ্ডের সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে ০৭টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সং‌শ্লিষ্ট ধারায় অ‌ধিদপ্ত‌রের প্রশাসনিক এখ‌তিয়া‌রে ১৯,০০০/- জরিমানা করা হয়।

তদারকিকালে ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি, দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন, ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ এবং ক্রেতা -‌বি‌ক্রেতা উভয়‌কে মাস্ক ব্যবহা‌রের নির্দেশনা দেয়া হয়।

অভিযানে উপজেলা স্য‌নিটা‌রি ইন্স‌পেক্টর এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম যৌথভাবে কাজ করে । বাজার স্থিতিশীল ও জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান কর্মকর্তারা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page