জীবনে এগুতে চাইলে দক্ষতা অর্জনের বিকল্প নেই; কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান

নেকবর হোসেন।।
কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ নিজামুল করিম বলেছেন, কমবেশি সব মানুষই খেলাধুলা জানে। কিন্তু সবাই দক্ষতা অর্জন করতে পারেনা।জীবনে সামনে এগুতে চাইলে সময় ও নিয়মাবর্তিতার মধ্যে জীবনের চাকা ঘুরাতে হবে এবং খেলাধুলাসহ স্ব স্ব ক্ষেত্রে দক্ষতা অর্জন করতে হবে। মনে রাখতে হবে দক্ষতা অর্জনের বিকল্প কিছুই নেই। দক্ষতা অর্জন করতে পারলেই নিজের পরিবার ও দেশকে বিশ্বের দরবারে রিপ্রেজেনটেটিভ করতে পারবে। একজন সাকিব আল হাসানকে বিশ্ববাসী চেনে। সে সম্পদ, দেশের সম্পদ। তার মতো করে এ প্রজন্মের খেলোয়াড়দের গড়ে উঠতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালে দেশকে স্মার্ট বাংলাদেশে পরিনত করার কথা বলেন। আমি বলবো আজকের শিক্ষার্থীদের হাত ধরে শিক্ষা, গবেষণা, দক্ষতা অর্জনে গড়ে ওঠবে স্মার্ট বাংলাদেশ।

শনিবার (২০এপ্রিল ) কুমিল্লা স্টেডিয়ামের জিমনেসিয়ামে আন্তঃকলেজ ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড এ প্রতিযোগিতার আয়োজন করে।

কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জহিরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর নুর মোহাম্মাদ, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. নাজমুল আহসান ফারুক রোমন ও স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-সচিব (একাডেমি) ও ক্রীড়া কর্মকর্তা মোহাম্মদ সাফায়েত মিয়া।

অনুষ্ঠানটিতে মনোমুগ্ধকর উপস্থাপনায় ছিলেন আবুল হাসনাত বাবুল, বদরুল হুদা জেনু ও দেলোয়ার হোসেন জাকির । একই দিনে বিকেলের পর্বে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জহিরুল ইসলাম পাটোয়ারী, উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উপ-সচিব (একাডেমি) ও ক্রীড়া কর্মকর্তা মোহাম্মদ সাফায়েত মিয়া।প্রতিযোগি অংশ নেয় ২৪টি কলেজের ১৩৬ জন ছাএ-ছাত্রী।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page