ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে তীব্র যানজট, যাত্রীদের ভোগান্তি

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার দাউদকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পাঁচ কিলোমিটার এলাকায় আজ বুধবার ভোররাত থেকে তীব্র যানজট চলছে। দীর্ঘ সময় যানজটে আটকে থেকে যানবাহনের চালক ও যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

যানবাহনের চালকদের দাবি, দাউদকান্দি হাইওয়ে থানা ও দাউদকান্দি মডেল থানা-পুলিশ রাতভর দায়িত্ব পালন করার পর ভোররাতে ঘুমাতে যায়। সকাল ১০টার দিকে আবার পুলিশ দায়িত্ব পালন করতে আসে। ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত সময়ে মহাসড়কে বিশৃঙ্খলা দেখা দেয়। ফলে যানজট তৈরি হয়। যানজট ধীরে ধীরে দাউদকান্দির গৌরীপুর থেকে রাজারহাট পর্যন্ত পাঁচ কিলোমিটার এলাকায় পৌঁছে।

ঢাকা থেকে চট্টগ্রামগামী শ্যামলী পরিবহনের বাসের চালক দেলোয়ার হোসেন বলেন, তিনি সকাল পৌনে আটটার দিকে দাউদকান্দির রাজারহাটে যানজটে আটকা পড়েন। পাঁচ কিলোমিটার মহাসড়ক অতিক্রম করতে তাঁর পৌনে দুই ঘণ্টা সময় লেগেছে।

ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী ট্রাকের চালক মোস্তাক মিয়া বলেন, তিনি ভোর সাড়ে চারটার দিকে দাউদকান্দির হাসানপুর এলাকায় এসে যানজটে আটকা পড়েন। তাঁর সাড়ে পাঁচ কিলোমিটার মহাসড়ক অতিক্রম করতে আড়াই ঘণ্টা সময় লেগেছে। এ সময় যানজটে আটকে থাকা যানবাহনের অসংখ্য চালক গাড়ির স্টিয়ারিংয়ে বসেই ঘুমিয়ে পড়েন। তখন যানজট তীব্র আকার ধারণ করে।

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার গিলাকলি গ্রামের বাসিন্দা ও ঢাকার ব্যবসায়ী জিসান আহমেদ বলেন, তিনি ঢাকা থেকে ভোর সাড়ে পাঁচটার দিকে গ্রামের বাড়ির উদ্দেশে রওনা দেন। সকাল সাড়ে নয়টার দিকে ঢাকা চট্টগ্রাম-মহাসড়কের গৌরীপুর পদচারী–সেতুতে দাঁড়িয়ে বলেন, স্বাভাবিক সময়ে এক ঘণ্টায় ৫০ কিলোমিটার মহাসড়ক অতিক্রম করেন। কিন্তু আজ দাউদকান্দির রাজারহাট এলাকায় পৌঁছে যানজটে আটকা পড়েন। সঙ্গে প্রয়োজনীয় মালামাল থাকায় পাঁচ কিলোমিটার মহাসড়ক হেঁটেও যেতে পারেননি। তাঁর অতিরিক্ত দুই ঘণ্টা সময় বাসে বসে কাটাতে হয়েছে।

দাউদকান্দি হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মো. ফয়সাল আহমেদ সকাল পৌনে ১০টার দিকে মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে বলেন, মুন্সিগঞ্জের গজারিয়ার বেড়া এলাকায় গতকাল মঙ্গলবার গভীর রাতে মহাসড়কে একটি দুর্ঘটনা ঘটে। এ কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। যানবাহন চলাচল স্বাভাবিক করতে দাউদকান্দি হাইওয়ে থানা-পুলিশ চেষ্টা করে যাচ্ছে।

তবে গজারিয়া উপজেলার বেড়ার হাইওয়ে পুলিশের এসআই রিয়াল ইসলাম বলেন, ওই এলাকায় সড়ক দুর্ঘটনার বিষয়টি তাঁদের জানা নেই।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page