দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে কুমিল্লার এক যুবক নিহত

কুমিল্লা নিউজ ডেস্ক।।
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে কুমিল্লার চৌদ্দগ্রামের বায়েজিদ হোসেন সুকতা (৩৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গত রোববার রাতে গুলি করার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় আজ বুধবার ভোরে তাঁর মৃত্যু হয়। তিনি উপজেলার পৌর এলাকার ৪ নম্বর ওয়ার্ড কিং শ্রীপুর গ্রামের আবদুল মমিনের ছেলে।

বুধবার দুপুরে নিহতের বড় ভাই রিয়াদ হোসেন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ব্যবসায়িক দ্বন্দ্বের জেরে তাঁকে হত্যা করা হয়েছে।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে বায়েজিদ হোসেন সুকতা দক্ষিণ আফ্রিকায় স্টেশনারি ব্যবসা করে আসছেন। ব্যবসা নিয়ে চৌদ্দগ্রামের বাতিসা ইউনিয়নের দেবীপুর গ্রামের অভি নামের এক বাংলাদেশির সঙ্গে তাঁর দ্বন্দ্ব চলছিল। এ নিয়ে সেখানকার প্রবাসীরা একাধিকবার সালিস বৈঠক করে আপস-মীমাংসা করে দেন। কিন্তু অভি কোনোভাবেই বিষয়টি মেনে নিতে না পেরে ২১ জানুয়ারি রোববার রাতে ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা সুকতাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। তাতে তিনি মাটিতে লুটে পড়েন। পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় আজ ভোরে সুকতার মৃত্যু হয়।

নিহত সুকতার ভাই রিয়াদ হোসেন বলেন, ‘ব্যবসায়িক দ্বন্দ্বের জের ধরে অভি নামের এক যুবক সন্ত্রাসী ভাড়া করে আমার ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করে। আমি বাংলাদেশ সরকারের কাছে এর সুষ্ঠু বিচার দাবি করছি।’

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ত্রিনাথ সাহা বলেন, ‘দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বায়েজিদ হোসেন সুকতা নামের এক যুবকের মৃত্যুর খবর জানতে পেরেছি। লাশ দেশে আনার জন্য পরিবারকে আইনগতভাবে সব ধরনের সহযোগিতা করা হবে।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page