দাউদকান্দিতে নকল-ভেজাল ওষুধ বিক্রি: দুই ফার্মেসিকে ২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা

দাউদকান্দি প্রতিনিধি।।
কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাস স্ট্যান্ড এলাকায় নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে দুই ফার্মেসিকে ২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টা থেকে ৪ টা পর্যন্ত চলে এ অভিযান। অভিযান পরিচালনা করেন দাউদকান্দি উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) কামরুল ইসলাম খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা, কুমিল্লা জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ ফয়েজ ইকবাল, দাউদকান্দি উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহীদ আল-হাসান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. হাবিবুর রহমান।

অভিযান পরিচালনা শেষে দাউদকান্দি উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) কামরুল ইসলাম খান জানান, উপজেলার গৌরীপুর এলাকায় নকল, ভেজাল ও অনুমোদনহীন ওষুধ বিক্রি করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে দুটি ফার্মেসিতে অভিযান চালানো হয়। সেখান থেকে বেশ কিছু নকল-ভেজাল ওষুধ জব্দ করা হয়।

তিনি জানান, ড্রাগ আইন ১৯৪০ এর ১৮ ধারায় নকল-ভেজাল ওষুধ রাখার দায়ে গৌরীপুর বাসস্ট্যান্ডের জে,এম মেডিসিন ফার্মেসির মালিক ভিপি জাহাঙ্গীর আলমকে দুই লাখ টাকা এবং পপুলার ফার্মেসির মোঃ শেখ সাদিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে জব্দকৃত মেয়াদোত্তীর্ণ ভেজাল ওষুধ জনসম্মুক্ষে আগুন দিয়ে পোড়ানো হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page