দাউদকান্দিতে নিচিচা কুমিল্লা ও ‘সৃষ্টি’র যৌথ উদ্যোগে ডেঙ্গু মশা নিধন কর্মসূচির উদ্বোধন

রাজিব হোসেন জয়।
দাউদকান্দিতে আজ ২৫ সেপ্টেম্বর শনিবার দুপুর বারোটায় নিচিচা কুমিল্লা জেলা ও ‘সৃষ্টি’র যৌথ উদ্যোগে ডেঙ্গু মশা নিধন কর্মসূচির উদ্বোধন করা হয়।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে নিচিচা কুমিল্লা জেলা আহ্বায়ক মো.আলী আশরাফ খানের সভাপতিত্বে এই কর্মসূচীর শুভ উদ্বোধন করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম শোভন।

পরে দাউদকান্দি সার্কেল এএসপি মোঃ জুয়েল রানা প্রধান অতিথি হিসেবে তাঁর কার্যালয়ের আশপাশে নিজেই আধুনিক ফগার মেশিন দ্বারা মশা নিধন কর্মকাণ্ডে অংশ নেন।

এসময় উপস্থিত ছিলেন, ফগার মেশিন উপহার দাতা রোটারিয়ান ডাঃ মোঃ মহসীন আহমেদ, রোটারিয়ান ডাঃ মোঃ আনিছুর রহমান, ডাঃ মোঃ ইকবাল হোসেন, ডাঃ মোঃ আব্দুল কাদের, দুবাই প্রবাসী ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ জাকির হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আশিকুর রহমান, দাউদকান্দি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন হাজারী, সাংবাদিক কামরুল হক চৌধুরী, সাংবাদিক মোঃ নুরুন্নবী, সাংবাদিক মোঃ মাসুম বিন ইদ্রিস মিলিটারি, ‘সৃষ্টি’র সভাপতি মোঃ সফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ এখলাছুর রহমান মুন্সী, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মোঃ আলমগীর হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ ইব্রাহিম রাসেল, সমাজকল্যাণ সম্পাদক মোঃ মনির হোসেন ইব্রাহিম, জিয়ারকান্দি সমাজকল্যাণ সংঘের সাংগঠনিক সম্পাদক মোঃ আলম সরকার ও অন্যতম সদস্য মোঃ শরীফ আহমেদ প্রমুখ।

স্বেচ্ছাসেবীরা প্রথমে গৌরীপুর হাসপাতাল, পরে দক্ষিণ পেন্নাই গ্রাম, দক্ষিণ পেন্নাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, গৌরীপুর বাসস্ট্যান্ড, বাসস্ট্যান্ড মসজিদ, গৌরীপুর দক্ষিণ বাজার, প্লাটুন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ শওকত আলীর বাড়ি, গৌরীপুর বড় মসজিদ ওজুখানায় মশা নিধন কর্মকাণ্ড চালায়।

নিচিচা কুমিল্লা জেলা আহ্বায়ক আলী আশরাফ খান জানান, ‘আমরা ডেঙ্গু মশার উপদ্রব হতে বাঁচতে এই কার্যক্রম হাতে নিয়েছি। ডেঙ্গুর ভয়াবহতা এখন দ্রুত গতিতে বেড়ে চলছে। বিশেষ করে ডেঙ্গু মশা যাতে সৃষ্টি না হয়, সচেতনতার অংশ হিসাবে এই কাজ চলমান থাকবে। মশা নিধন কর্মকাণ্ডের পাশাপাশি আমরা কুমিল্লাবাসীকে সচেতন করার জন্য কাজ করে যাবো’। এই ফগার মেশিন কুমিল্লা জেলার যে কোন উপজেলার স্বেচ্ছাসেবকরা তাদের নিজ নিজ এলাকায় ব্যবহার করতে পারবেন বলে তিনি জানান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page