দুদকের চেয়ারম্যান হলেন কুমিল্লার মঈনউদ্দীন

রুবেল মজুমদার।।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন কৃষি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মঈনউদ্দীন আবদুল্লাহ।

বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয় । প্রজ্ঞাপনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত বলা হয়, দুর্নীতি দমন কমিশন আইনের বিধানমতে মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ দুর্নীতি দমন কমিশনের কমিশনার হিসেবে নিয়োগ দেয়া হল।

কমিশনের চেয়ারম্যান হিসেবে মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহর বেতন, ভাতা, অন্যান্য সুবিধা ও পদমর্যাদা সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একজন বিচারকের সমরূপ নির্ধারণ করা হল। মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান পদে নিয়োগ দিয়েছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রনালয়ের তথ্য মতে, মঈনউদ্দীন আবদুল্লাহ ১৯৫৯ সালে কুমিল্লায় তিতাস উপজেলার ভিটিকান্দি ইউনিয়নের রতনপুর গ্রামের ভূইয়া বাড়িতে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে ১৯৮৩ সালে জনপ্রশাসনে যোগ দেন।

সূত্রমতে, কৃষি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব থাকার সময় ২০১৮ সালের ১৮ আগস্ট অবসরে যান মঈনউদ্দীন আবদুল্লাহ। এর আগে তিনি শিল্প মন্ত্রণালয় এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেন। তারও আগে ঢাকার বিভাগীয় কমিশনার ছিলেন তিনি। ২০১৯ সালের ১ জুলাই তিন বছরের জন্য তিনি পিকেএসএফ-এ ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ পান মঈনউদ্দীন আবদুল্লাহ।

দুদকের বর্তমান চেয়ারম্যান ইকবাল মাহমুদ ও কমিশনার এএফএম আমিনুল ইসলামের চাকরির মেয়াদ ১৩ মার্চ শেষ হবে। মঈনউদ্দীন আবদুল্লাহ ও জহুরুল হক তাদের স্থলাভিষিক্ত হচ্ছেন। তাদের মেয়াদকাল হবে পাঁচ বছর।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page