দেবিদ্বারে আওয়ামী লীগের মতবিনিময় সভায় আসা নেতাকর্মীদের উপর হামলার অভিযোগ

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার দেবিদ্বারে উপজেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এদিকে মতবিনিময় সভায় আসা আওয়ামীলীগের নেতাকর্মীদের উপর একাধিক জায়গায় হামলার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে উপজেলার বনকুট এলাকায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এর আগে সকালে বিভিন্ন এলাকায় হামলার ঘটনা ঘটেছে।

আওয়ামী লীগের সভাপতি সফিউদ্দিন সফিসহ স্থানীয় বিভিন্ন নেতাকর্মীদের মত বিনিময় সভায় আসার পথে বাঁধা প্রদান করেন এমপি আবুল কালাম আজাদের লোকজন। এ সময় এমপি আজাদের লোকজনের হামলায় ৬ জন আহত হয়। এ সময় যানবাহনও ভাঙচুর করা হয়।

দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল চৌধুরী বলেন, সংসদ সদস্য আবুল কালাম আজাদের নির্দেশে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রনি ও যুগ্ম আহ্বায়ক সজীবের নেতৃত্বে বিভিন্ন মোড়ে মোড়ে মত বিনিময় সভায় আসা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উপর হামলা হয়।

মত বিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সাংসদ রাজী মোহাম্মদ ফখরুল। উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম সফিউদ্দিন সফির সভাপতিত্বে এ সময় আরো উপস্হিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রোশান আলী মাস্টার, দেবিদ্বার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাশেম ওমানী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল চৌধুরী ও কুমিল্লা উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য সাহিদা রোশন প্রমুখ।

মত বিনিময় সভায় বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের বক্তব্য বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনের পর গত চার মাস ধরে বিভিন্ন ইউনিয়নে আওয়ামীলীগের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে হামলা-ভাঙচুর করা হয়েছে। মারধর করে আহত করা হয়েছে শত শত আওয়ামীলীগ ও এর অংগ সংগঠনের নেতাকর্মীদের। আমাদের অপরাধ একটাই, আমরা নৌকার পক্ষে কাজ করেছি। আওয়ামী লীগের নেতা কর্মীদের মিথ্যা মামলায় আসামি করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী কাছে এসব অন্যায়ের বিচার চাই আমরা।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের জন্য আন্দোলন ও সংগ্রাম করে জেল খেটেছেন। আমরা সেই স্বাধীনতার মহান স্থপতির আদর্শের রাজনীতি করি। তাই আপনারা ভয় পাবেন না, অন্যায় কারীদের বিরুদ্ধে প্রতিবাদী হন। ইনশাল্লাহ জয় আমাদের হবে। দেবিদ্বারে অন্যায়ের প্রতিবাদ করতে হবে সকলকে। গণ আন্দোলন গড়ে তুলতে হবে। অন্যায়ের প্রতিবাদ না করলে দেবিদ্বারে শান্তি আসবে না।

সাবেক সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল বলেন, রাজনীতি কখনো পুজি হতে পারে না। যখন পুজি হয় তখন জমি দখল হয়, হামলা-মামলা, চাদাবাজি হয়। প্রকৃত রাজনীতি করলে টাকা পয়সার মালিক হওয়া যায় না। তবে সম্মান পাওয়া যায়। আমি ১৫ বছরে আপনাদের জন্য কাজ করার চেষ্টা করেছি। দেবিদ্বার ছিল শান্তির জায়গা। আর এখন দেবিদ্বারজুড়ে হামলা-মামলা ও মারধরের ঘটনা ঘটছে। আজ মতবিনিময় সভায় আসার পথে মোড়ে মোড়ে বাঁধা দেয়া হল,মারধর করা হল। আপনারা এখন ক্ষমতায়, কিসের এত ভয় আপনাদের? একটা মতবিনিময় সভাকে কেন এত ভয়? দেবিদ্বারে গত ৪০ বছরে যা হয় নি,গত ৪ মাসে তা হচ্ছে দেবিদ্বারে। এই জুলুম-নির্যাতনের বিচার হবে একদিন । কোন ছাড় দেয়া হবে না। আগামী উপজেলা নির্বাচনে দেবিদ্বারকে আবর্জনামুক্ত করতে হবে, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত দেবিদ্বার গড়ে তুলতে হবে।

মত বিনিময় সভায় আসার পথে বিভিন্ন মিডিয়ায় কর্মরত উপজেলার সাংবাদিকদেরও বাঁধা প্রদান করেন এমপি গ্রুপের লোকজন ।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন সংবাদকর্মী জানান, বর্তমান সময় আমরা খুব খারাপ সময় পার করছি। পথে পথে আমাদের বাধা প্রদান করা হয়েছে যাতে আমরা এই মত বিনিময় সভায় আসতে না পারি। আমাদের বলা হয়েছে আমরা যেন এই সংবাদটি প্রকাশ না করি।

উল্লেখ্য যে, মত বিনিময় সভায় আগামী ২৯ মে দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে রোশন আলী মাস্টার কিংবা তার সহধর্মিনী সাহিদা রোশনকে প্রার্থী হওয়ার জন্য আহ্বান জানান স্থানীয় নেতাকর্মীরা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page