দেবীদ্বারের নবিয়াবাদ উচ্চ বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

দেবিদ্বার প্রতিনিধি।।
কুমিল্লার দেবীদ্বার উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ নবিয়াবাদ উচ্চ বিদ্যালয়ের ২০২২ সালের এসএসসি পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের মেধাবৃত্তি ও সম্মাননা ক্রেষ্ট বিতরণ করা হয়েছে।

রোববার সকাল সাড়ে ১০টায় উপজেলার নবিয়াবাদ উচ্চ বিদ্যালয়ে আয়োজিত সংবর্ধনা ও বৃত্তিপ্রদান অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি বিশিষ্ট শিল্পপতি লায়ন মো. কবির উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ঢাকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্তী, দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী আব্দুল ওয়াহিদ মো. সালেহ, কুমিল্লা মডেল কলেজ’র অধ্যক্ষ মেজর অবঃ মো. নাসিরুল ইসলাম মীর, ১৫ নং বরকামতা ইউপি চেয়ারম্যান মো. নুরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম কিবরিয়া ভূইয়া। বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের উপদেষ্টা এটিএম মুজিবুর রহমান বিএসসি, বিদ্যালয় পরিচালনা পর্ষদ সদস্য মো. শাহ আলম, দাতা সদস্য মো. হারুন-অর-রশিদ, শিক্ষার্থী মাহমুদা আক্তার প্রমূখ।

কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বলেন, সংবর্ধনার মাধ্যমে অনুপ্রেরণা নিয়ে প্রকৃত মানুষ হয়ে দেশের কল্যাণে সকলকে কাজ করতে হবে। দেশ সেরা হবার কৃতিত্ব অর্জন করতে হবে। তোমরাই আগামীতে দেবীদ্বারকে দেশের মধ্যে পরিচিত করে তুলবে। তিনি আরও বলেন, সার্টিফিকেট অর্জন করাই প্রকৃত শিক্ষা নয়। আমাদেরকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। প্রকৃত শিক্ষা সৎ ও নিষ্ঠার সাথে জীবন যাপন করতে শেখায়, বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে শিখায়।

নবিয়াবাদ স্কুল থেকে শিক্ষা অর্জন করে অনেকেই আজ দেশের বিভিন্ন উচ্চ পর্যায়ে কর্মরত আছেন এবং সততার সাথে দেশের জন্য কাজ করছেন। বঙ্গবন্ধু স্কুল জীবন থেকে সংগ্রাম শুরু করে মৃত্যু পর্যন্ত সে সংগ্রাম চালিয়ে গেছেন। আজ তাঁরই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ ডিজিটাল বাংলাদেশের পর স্মার্ট বাংলাদেশের দিকে এগুচ্ছে। মেট্রোরেল, পদ্মাসেতু, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ নানা মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে তাঁরই হাত ধরে।

এসময় প্রাক্তন কৃতি শিক্ষার্থী হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদকেও সংবর্ধিত করেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page