দেবীদ্বারে আগামী শুক্রবার থেকে চালু হচ্ছে ৩০ বেডের করোনা ইউনিট

এ আর আহমেদ হোসাইন, দেবীদ্বার প্রতিনিধি।।
কুমিল্লার দেবীদ্বারে আগামী শুক্রবার থেকে চালু হচ্ছে ৩০ বেডের করোনা ইউনিট। ‘কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহা সড়ক’ সংলগ্নে দেবীদ্বার নিউমার্কেট এলাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পূর্বপার্শ্বে ‘মাহবুব প্রাঙ্গনে’ ওই করোনা ইউনিট চালু করা হচ্ছে।

করোনা রোগীদের চিকিৎসা সেবায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আউটডোর ভবনের তৃতীয় তলাকে ১০ বেডের করোনা ইউনিট হিসেবে ব্যবহার করে আসছিল। সম্প্রতি করোনা মহামারী প্রকোট আকার ধারন করায় ১০ বেডের করোনা ইউনিটে রোগী সংকুলান না হওয়ায়, মাহবুব প্রাঙ্গনে ৩০ বেডের করোনা ইউনিট চালু করা হচ্ছে।

রোববার বিকালে কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ওই করোনা ইউনিট ভবন পরিদর্শন করতে এসে আগামী বৃহস্পতিবার থেকে ৩০ বেডের করোনা ইউনিটে রোগী ভর্তি কার্যক্রম শুরু করা এবং শুক্রবার থেকে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করার বিষয়টি নিশ্চিত করেছেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসাইন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান, ‘মাহবুব প্রাঙ্গন’র স্বত্বাধিকারী নাবিল মাহমুদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাসেম ওমানী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহমেদ কবির, দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান, প্রাইভেট হাসপাতাল ও ডায়োগনেষ্টিক মালিক সমিতির সাধারন সম্পাদক মোঃ ময়নাল হোসেন প্রমূখ।

এ ব্যপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহমেদ কবির বলেন, আগামী শুক্রবার থেকে মাহবুব প্রাঙ্গনে ৩০ বেডের করোনা ইউনিট চালু হচ্ছে। ওই ইউনিট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্বাবধানে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও জনবল দিয়ে পরিচালিত হবে। আমাদের নিজস্ব ভবনে ১০ বেডের একটি ইউনিট চালু আছে। করোনা মহামারী বেড়ে যাওয়ায় অতিরিক্ত রোগীদের জন্য ওই ইউনিট চালু করা হচ্ছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page