দেশীয় সংস্কৃতি চর্চায় শিক্ষার্থীরকে উৎসাহিত করতে হবে- এড. টুটুল

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল বলেছেন, শিক্ষার্থীদের দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পাঠ্যপুস্তকের পাশাপশি ক্রীড়া,সাহিত্য-সংস্কৃতি ও বিজ্ঞান চর্চায় উৎসাহিত করতে হবে।

অপসংস্কৃতি চর্চা ও অপব্যবহার রোধে শিক্ষার্থীরকে স্মাটফোন থেকে দূরে রাখতে হবে। দেশীয় সংস্কৃতি চর্চায় উৎসাহিত করতে হবে। বুধবার( ৩১ জানুয়ারি) বিকেলে শহরতলীর আদর্শ সদর উপজেলাধীন ঐতিহ্যবাহী সুবরাতি শাহজাদী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘আমরা কেউ বাল্য বিবাহ করব না, সহপাঠির কারো বাল্য বিবাহ হতে দিব না ’ এ শ্লোগানকে ধারণ করে বুধবার (৩১ জানুয়ারী) বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে নোয়াপাড়া সুবরাতি শাহজাদী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের মাঠে বার্ষিক ক্রীড়া,সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগীতা ও মেধা পুরস্কার বিতরণ অনুষ্ঠান বিদ্যালয় মাঠে আয়োজন করা হয়।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মো. আলমগীর মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, এড. হোসনেয়ারা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইকবাল হাছান, বিশিষ্ট শিল্পপতি ও দাতা সদস্য মো. তাজুল ইসলাম, প্রতিষ্ঠাতা সদস্য কাজী হেলাল উদ্দিন শাহীন, প্রতিষ্ঠাতার সন্তান কাজী খায়ের উদ্দিন রতন, বিদুৎসাহী সদস্য মো. সেলিম মিয়া,ওয়ার্ড মেম্বার বাবুল আহাম্মেদ, সমাজসেক আলহাজ্ব জামাল হোসেন ।

স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান মজুমদার। বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবদুল হাই শরীফ ও বিধান কুমার মজুমদারের উপস্থাপনায় এলাকার বিভিন্ন পেশার মানুষ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল বিভিন্ন ইভেন্টে সাংস্কৃতিক প্রতিযোগীতা।

দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরনী। ফাঁকে চলে সংগীত ও ডিস-প্লে। এসময় অতিথিরা বিভিন্ন ইভেন্টে বিজয়ী শতাধিক শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন।

পরে বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনা দেখান বিদ্যালয়ের ক্ষুদে শিল্পিরা। সাংস্কৃতিক পর্বে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহনে সঙ্গীত, নৃত্যাভিনয় ও ডিস-প্লে ও ছেলেদের শারীরিক কসরত অতিথি সহ দর্শকদের মুগ্ধ করে। সুশৃংখল অনুষ্ঠান ও সুস্থ ধারার সংস্কৃতি চর্চায় শিক্ষার্থীদের উৎসাহিত করায় অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ সকলকে ধন্যবাদ জানান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page