নানাবিধ আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হলো আলিয়া কর্ম সংস্থান (আকস)’এর ইফতার মাহফিল

মারুফ কল্প।।
“স্বপ্নময় আকস, কর্মময় জীবন” এই বিপ্লবী স্লোগানকে বুকে ধারণ করে দেশব্যাপী আলিয়া মাদরাসার শিক্ষার্থীদের বেকারত্ব নিরসনকল্পে যোগ্যাতানুযায়ী বিভিন্ন মসজিদ, মাদরাসা, স্কুল, কলেজ, মিল-ফ্যাক্টরি, গার্মেন্টস, শিল্পকারখানাসহ যাবতীয় মূলধারার কর্ম সংস্থানের তথ্য শেয়ারিংয়ের মাধ্যমে সহায়তা করার পাশাপাশি পরিশ্রম প্রিয় আর্থিক অসচ্ছল আলিয়ানদের কর্জে হাসানার মাধ্যমে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলার মহতি লক্ষ্যকে সামনে রেখে ২০২১ সালের ১লা জানুয়ারি থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে আলিয়ান বান্ধব বিশ্বস্ত অনলাইন প্লাটফর্ম “আলিয়া কর্ম সংস্থান (আকস)”।

শুরুলগ্ন থেকেই উক্ত প্লাটফর্মের মাধ্যমে বেকারমুক্ত আলিয়া ছাত্র সমাজ গঠনে এবং সফল উদ্যোক্তা বৃদ্ধির লক্ষ্যে নানান কর্মসূচি ও উদ্যোগ গ্রহণ করে আসছে। তারি ধারাবাহিকতায় আকস’ কর্তৃক আয়োজিত আজকের ইফতার ও দোয়া মাহফিলে কিশোরগঞ্জ জেলার প্রতিনিধি মাওলানা মহিউদ্দিন মাহমুদের সঞ্চালনায় উদ্বোধনী বক্তব্যে আকস’এর স্বপ্নদ্রষ্টা উদীয়মান তরুণ উদ্যোক্তা মাওলানা মুহাম্মদ শরীফুল ইসলাম বলেন- নির্ভরযোগ্য তথ্য শেয়ারিংয়ের ফলে এরিমধ্যে আকস’ গ্রুপের মাধ্যমে প্রায় পাঁচ শতাধিক আলিয়ান ও অন্যান্য ঘরনার ওলামা ত্বলাবার কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে এমনকী দুই শতাধিকেরও বেশি অনলাইন উদ্যোক্তা গড়ে উঠেছে বলে জানান তিনি।

উক্ত অনুষ্ঠানে কালাকচুয়া ফাজিল ডিগ্রী মাদরাসার অধ্যক্ষ মাওলানা হেলাল উদ্দিন হায়দার সাহেবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন প্রখ্যাত আলেমে দ্বীন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ লেখক ও গবেষক ড. হিফজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা ফকীহ মাওলানা শরীফুল ইসলাম সুলতানী সাহেব, মাইটিভির কুমিল্লা জেলার প্রতিনিধি সাংবাদিক আবু মুসা ও সোন্দ্রম দরবার শরীফের গদিনিশীন পীর আলহাজ্ব সহিদুর রহমান সাহেব।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ড. হিফজুর রহমান সাহেব দেশব্যাপী অনলাইনভিত্তিক নেটওয়ার্ক বৃদ্ধির মাধ্যমে আলিয়া মাদরাসার শিক্ষার্থীদের বেকারত্ব নিরসনকল্পে যুগোপযোগী এমন উদ্যোগ গ্রহণের জন্য আকস’ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপনপূর্বক আকস’এর ভবিষ্যৎ কার্যক্রমকে আরও বেগবান করতে সার্বিক সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

অবশেষে উক্ত ইফতার ও দোয়া মাহফিলে বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত সকল শ্রেণি-পেশার আলিয়ানদের ধন্যবাদ জানিয়ে সম্মানিত সভাপতি মাওলানা হেলাল উদ্দিন হায়দার সাহেব সংক্ষিপ্ত বক্তব্য শেষে বিশেষ দোয়া ও মুনাজাতের মাধ্যমে ইফতার মাহফিলের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page