নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে কুমিল্লা জেলা প্রশাসক এবং পুলিশ সুপার বরাবর আবেদন

বিজ্ঞপ্তি।।
কুমিল্লায় বিভিন্ন সময় বিভিন্ন অপরাধীর হামলার শিকার মানবাধিকার কর্মী, সংবাদ কর্মী ও শিক্ষানবিশ আইনজীবী মওদুদ আব্দুল্লাহ শুভ্র। শুভ্র বুধবার বিচার চেয়ে জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার বরাবর লিখিত আবেদন ও কতোয়ালী মডেল থানায় সাধারন ডায়রি করা হয়েছে। যার স্মারক নাম্বার 9706 (জেলা প্রশাসক) 4328/M, সাধারণ ডারেরি নং- 1910 (27-04-24)

মওদুদ শুভ্র এসকল দরখাস্ত ও ডায়েরিতে উল্লেখ করেন, আমি মওদুদ আবদুল্লাহ প্রঃ শুভ থানায় হাজির হইয়া অজ্ঞাতনামা নারী-পুরুষ সিন্ডিকেটের কুচক্রী মহল, বিভিন্ন প্রশাসনের নামধারী বিবাদীরা দীর্ঘদিন ধরে আমার ক্ষতি করে আসছে, আমার পিতা আব্দুল ওয়াদুদ ভূঁইয়া (৭৬), ঐতিহ্যবাহী কুমিল্লা পিটিআই ও হালিমা বানু (৭৪) দুজনেই স্বনামধন্য সরকারি বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষিক। আমি পেশায় একজন শিক্ষানবিশ আইজীবি কুমিল্লা জজকোর্ট, এবং আধাঁরের প্রাচীরে আলোর সন্ধ্যানে সত্যের নিরিক্ষে মাসিক মানবাধিকার খবর (জাতীয়) পত্রিকার ব্যুরো চীফ (কুমিল্লা), দৈনিক অনলাইন বাংলা নিউজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির প্রেসিডেন্ট, সেন্ট্রাল জোন কুমিল্লা। প্রতিষ্ঠাতা, আইন পরামর্শ ও সেবা কেন্দ্র সেলিসিটর ফার্ম/আইন উপদেষ্টা ফার্ম) এবং বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের কুমিল্লা জেলার গুরুত্বপূর্ণ পদে দায়িত্বে আছি। ইহা ছাড়াও আমি বিগত দিন থেকে বিভিন্ন সেবা মূলক প্রতিষ্ঠানের দায়িত্বশীল লোক হিসেবে একান্ত সততা ও দৃঢ়তার সাথে খুবই নীবিড়ভাবে দায়িত্ব পালন করিয়া আসিতেছি। আমি আমার নিয়মিত পেশাগত জীবনে যথারীতি সামাজিক সালিশ-বিচার কর্মকান্ডের সাথেও প্রত্যক্ষ ও পরোক্ষ্যভাবে সম্পৃক্ত আছি। এরই ধারাবাহিকতায় বিগত কয়েক বছর ধরে আমার পেশাগত কর্মকাণ্ডের উপরে উল্লেখিত অজ্ঞাতনামা বিবাদীগণ বিভিন্ন আইন শৃংখলা বাহিনীর লোকজন এবং তাদের সংগীয় সোর্স পরিকল্পিতভাবে হিংসাত্মক অসৎ উদ্দেশ্যে আমার নিয়মিত কাজে বাঁধা বিঘ্ন ঘটানোসহ আমার জান মালের ক্ষয়-ক্ষতির অপচেষ্টা সর্বদা করিয়া আসিতেছে। উক্ত অপশক্তি, কৌশলী ও কু-চক্রি মহল পরোক্ষ্যভাবে আমাকে আমার শান্তি প্রিয় জীবন যাপনে অশান্তি ও প্রতিবন্ধকতা সৃষ্টি করিয়া আমার নাগরিক অধিকার হনন করে আসছে।

এমতবস্থায়, এরই জের ধরে ১ম ঘটনার তারিখ ও সময়ে ১ম ঘটনাস্থলে অজ্ঞাতনামা ১জন পুরুষ নীল রংয়ের ১টি প্রোবক্স গাড়ি থেকে নেমে আমার কাছে প্রমাসনের বিশেষ শাখার পরিচয় দিলে আমার সন্দেহ হলে নিকটস্থ থানার কর্মকর্তার সাথে যোগাযোগের চেষ্টা করি এবং তার পরিচয় জানতে চাইলে সে উত্তর নাদিয়ে গাড়ি নিয়ে পালিয়ে যায়। এবং অপর একটি ঘটনার সময় ২টি মোটরসাইকেল যোগে অজ্ঞাতনামা মোট ৩জন এবং পিছনে রিক্সায় কালো বোরকা পরিহিত ১জন মহিলা বিবাদী আমার নিকট নিজেদেরকে ঢাকাস্থ সরকারী বিশেষ গোয়েন্দা প্রশাসনের লোক মর্মে পরিচয় দেয় এবং আমাকে সহায়তার আশ্বাস দেয়। আমার ধারনা তার সবাই এক সিন্ডিকেটের সদস্য। যারা আমাকে ক্ষতির উদ্দেশ্যে প্রতি নিয়ত ফলো করছে এবং আমাকে গুম খুনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ‘

এমতাবস্থায় আমি আশঙ্কা করছি যে, অজ্ঞাতনামা বিবাদীগণ আমার ও আমার পরিবারের সদস্যদের নামে রাজনৈতিক/ষড়যন্ত্র মূলক/ চক্রান্ত মূলক তদন্ত ও সমনবিহিন সৃজিত মামলা দ্বারা হেনস্তা করার চেস্টা চালাচ্ছে।

ফেইসবুক ও ইত্যাদি প্রিন্ট মিডিয়ায় মিথ্যা বিভ্রান্তি মূলক অপতথ্য/অশ্লীল ছবি/আপত্তিকর ম্যাসেজ প্রচার ও প্রকাশ করিয়া আমার মানহানী করিতে পারে। অজ্ঞাতনামা বিবাদী/বিবাদীদের উপরোক্ত অবস্থাধীনে আমি ও আমার পরিবারের লোকজন মানষিক বিপর্যন্তসহ জান-মালেরও চরম নিরাপত্তা হীনতায় ভুগিতেছি। এমন অবস্থায় আমার সকল বিষয়গুলো আমলে এনে আমার পরিবারের নিরাপত্তা নিশ্চত করার আবেদন কারা হইলো।

মানবাধিকার খবরের সম্পাদক ও প্রকাশক রিয়াজ উদ্দিন এই বিষয়ে বলেন- একজন মানাবাধিকার উর্মি ও সাংবাদিক এর উপরে এরকম জঘন্য কাজ যারা করে আসছে, তারা জেই হোক না কেন আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা গ্রহণ করে দৃষ্টান্ত স্থাপন করা উচিত। একজন মানবাধিকার সাংবাদিক সে দেশের উন্নয়ন ও কল্যাণের জন্য কাজ করতে গিয়ে যদি সমাজের আইন অমান্যকারীরদের বিড়ম্বনা শিকার হয় তাহলে সেটি সমাজের জন্য খারাপ কিছু বয়ে আনবে।

হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি চেয়ারম্যান এডভোকেট সাইদ শাওন বলেন- একজন মানবাধিকার কর্মীর ওপর এই ধরনের ষড়যন্ত্র তীব্র নিন্দা জানিয়ে বলেন মানবাধিকার কর্মী মানব কল্যাণে কাজ করতে গিয়ে যদি এই রকম অবিচার ও জুলুম শিকার হন, তাহলে মানবাধিকার আইন দেশে প্রতিস্থিত হওয়া কস্টকর।তাই প্রশাসন থেকে শুরু করে সকলের তো বিষয়ক সমাধানের সুদৃষ্টি আকর্ষণ করছি।

এই বিষয়ক কুমিল্লা কোতোয়ালি সদর মডেল থানার জি ডি ‘ র তদন্তের আয়ু এস আই খাজু বলেন- মওদুদ শুভ্র মানবিক,সামাজিক ও সাংবাদিকতার পেশাগত কাজ নিয়ে জারা তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তা সত্যিই নিন্দনীয়। এই বিষয়ক তদন্ত চলছে, আসামি সনাক্তকরণ করে অতি দ্রুত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page