নিরাপত্তা শঙ্কায় কুবির সাংস্কৃতিক সংগঠনগুলো

কুবি প্রতিনিধি।।
দীর্ঘ প্রতীক্ষার পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সাংস্কৃতিক সংগঠনগুলোকে রুম বরাদ্দ দেওয়া হলেও এখনো নিয়োগ দেওয়া হয়নি কোনো নিরাপত্তা কর্মী। এমনকি সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে লাগানো হয়নি সিসিটিভি ক্যামেরা। এছাড়াও দেয়ালের উপরিভাগ রেখে দেওয়া হয়েছে ফাঁকা। এতে নিরাপত্তা শঙ্কায় ভুগছে সংগঠনগুলো।

জানা যায়, গত ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার ২য় তলায় বিভিন্ন সংগঠনকে কক্ষ বরাদ্দ দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে কক্ষ বরাদ্দের বিষয়টি নিশ্চিত করা হয়। এতে অনুমোদন পায় বিশ্ববিদ্যালয়ের ১৫ টি সংগঠন।

কোনো ধরণের নিরাপত্তাকর্মী না থাকায় প্রায় সময় ক্যাফেটেরিয়ার ২য় তলার গেইটে তালা মেরে রাখা হয়। তবে গেইট খোলা থাকলে সেখানে যে কেউ অবাধে প্রবেশ করতে পারে। ফলে চরম নিরাপত্তাহীনতার সম্মুখীন হতে হচ্ছে সংগঠনগুলোর সংশ্লিষ্ট সকলকে।

প্রতিবর্তনের সভাপতি নান্টু বিশ্বাস বলেন, আমরা দীর্ঘ প্রতীক্ষার পর রুম পেয়েছি। যেটা আমাদের জন্য অপর্যাপ্ত। পাশাপাশি রুমের দেয়াল ফাঁকা হওয়ায় আমরা আমাদের রুমে গানের ইনস্ট্রুমেন্ট ও গুরুত্বপূর্ণ জিনিস রাখতে পারি না। প্রশাসনের উচিত সংগঠনের রুমগুলোর নিরাপত্তার ব্যবস্থা করা।

প্রক্টর অধ্যাপক ড. কাজী মোঃ কামাল উদ্দীন বলেন, বিশ্ববিদ্যালয় সংগঠনগুলোর অনেক দিনের দাবির প্রেক্ষিতে রুমের ব্যবস্থা করেছে। এখন ওদের নিরাপত্তার জন্য পর্যায়ক্রমে ব্যবস্থা নেওয়া হবে।

রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহের বলেন, আমরা সংগঠনগুলোকে যেহেতু রুম দিয়েছি আমরা ওদেরকে নিরাপত্তাও দিব। আমি নিরাপত্তা কর্মকর্তার সাথে কথা বলেছি আমাদের নিরাপত্তা প্রহরীর সংকট রয়েছে, তবুও আমি বলে দিয়েছি যেন একটা পোস্ট চিন্তা করে সার্বক্ষণিক একজন নিরাপত্তা কর্মী দেওয়ার ব্যবস্থা করে।

দেয়াল ফাঁকা রাখার বিষয়ে তিনি বলেন, ফাঁকা দেয়াল গুলোতে আমরা গ্রিল দেওয়ার ব্যবস্থা করবো। সব জায়গায় সিসিটিভি ক্যামেরা দেওয়া যায় না। তবুও আমরা এটা পরে চিন্তা করে দেখবো।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page