পরীক্ষা চালু রাখার দাবিতে কুমিল্লায় কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

নেকবর হোসেন।।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চালু রাখার দাবিতে মঙ্গলবার কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের একদল শিক্ষার্থী মানববন্ধন করেছেন। সকাল ১০টার দিকে নগরের কান্দিরপাড় পূবালী চত্বরে ওই মানববন্ধন হয়। এতে শিক্ষার্থীরা সশরীর সব পরীক্ষা চালু রাখার আহ্বান জানান। একই সঙ্গে শিক্ষাজীবন দীর্ঘায়িত না করার জন্য সরকারের হস্তক্ষেপ কামনা করেন তাঁরা।

কলেজ সূত্রে জানা যায়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন চূড়ান্ত পরীক্ষা চলছিল। এর মধ্যে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। এতে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজসহ সারা দেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত করা হয়। উদ্ভূত পরিস্থিতিতে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে পরীক্ষা বহালের দাবিতে মানববন্ধন হয়।

মানববন্ধনে অংশ নেওয়া অন্তত পাঁচজন শিক্ষার্থী বলেন, হাটবাজার চলে, পার্ক-পর্যটনকেন্দ্র চলে। মানুষ সেখানে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকেন, ঘুরে বেড়ান। কিন্তু পরীক্ষা চলে তিন ঘণ্টা। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া সম্ভব।
সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী তাহমিনা আক্তার বলেন, ‘অনার্সের চূড়ান্ত পরীক্ষা চলছিল। আর তিনটি পরীক্ষা হলে পার পেতাম। কবে যে এগুলো হবে জানি না। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া সম্ভব।’

কলেজের অধ্যক্ষ আবু জাফর খান বলেন, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। কুমিল্লায় গতকাল সোমবারও করোনা শনাক্তের হার ছিল ৪৬ দশমিক ৪। মানুষের জীবন আগে। এরপরও শিক্ষার্থীদের দাবির কথা সংশ্লিষ্ট মহলে জানানো হবে। ইচ্ছা করে কাউকে আটকে রাখা হয় না। পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষা নেওয়ার ঘোষণা আসবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page