প্রাথমিক শিক্ষক নিয়ােগের কার্যক্রম স্থগিত করতে লিগ্যাল নোটিশ

মোঃ জহিরুল হক বাবু।।
প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়ােগ বিধি বহিগতভাবে অস্বাভাবিক কোটা প্রয়ােগ করে নিয়ােগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রীট করেছেন চাকুরী প্রত্যাশী মােঃ তারেক রহমান।

আদালত গত গত বছরের ১৩ ডিসেম্বর প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০১৯ সালে বিশেষ বিধান করে ৬০% নারী কোটায় পােষ্য কোটায় ২০% পুরুষ কোটায় ২০% বিদ্যমান রেখে নিয়ােগ দেয়া প্রসঙ্গে যে বিধান রাখা হয়েছে তাহা ০৪/১০/২০১৮ ইং তারিখ জন প্রশাসন মন্ত্রণালয় কর্তৃক কোটায় বাতিল সংক্রান্তে পরিপত্রের সংগে সাংঘর্ষিক বিধায় ২০১৯ সনের প্রাথমিক শিক্ষক নিয়ােগ বিধি মালায় ‘৮ নং দফায় বিশেষ বিধান বাতিল করে নতুন করে নিয়ােগ বিজ্ঞপ্তি প্রচার করা হবেনা মর্মে ০৪ সপ্তাহের রুল জারী করেন।

যা চুড়ান্ত শুনানীর সাক্ষীর জন্য মহামান্য হাইকোর্টে অপেক্ষমান। এই রুলের নিষ্পত্তি ব্যতিত ১৮/১০/২০২০ ইং সনে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়ােগের বিজ্ঞপ্তির কার্যক্রম বন্ধ রাখার জন্য তাহা আজ (১৩ মার্চ) সুপ্রিম কোর্টের আইনজীবী একলাছ উদ্দিন ভূইয়া রেজিঃ ডাকযােগে ক্যাবিনেট সচিব, সিনিয়র সচিব, শিক্ষা মন্ত্রণালয়, সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, মহা-পরিচালক, প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর এবং অতিরিক্ত মহাপরিচালক (অতিরিক্ত সচিব) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সেকশন-২, মিরপুর, ঢাকা, বরাবরে হাইকোর্টের রীটের রুলের সই মুহুরী নকলের ফটোকপি সংযুক্ত করে অদ্য রেজিঃ ডাকযােগে লিগ্যাল নােটিশ প্রদান করেন।

তিনি তাহার লিগ্যাল নােটিশে রুল পেনডিং থাকা অবস্থায় উক্ত নিয়ােগ পরীক্ষার কার্যক্রম ২৪ ঘন্টার মধ্যে স্থগিত চেয়ে এই নােটিশ প্রেরণ করেন, না হলে লক্ষ লক্ষ শিক্ষিত বেকার ছেলে ন্যায় বিচার থেকে বঞ্চিত হবে মর্মে তিনি নােটিশে উল্লেখ করেন মর্মে জানান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
You cannot copy content of this page