বরুড়ায় আবদুল করিম খাঁন কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

নিউজ ডেস্ক।।
কুমিল্লার বরুড়া উপজেলা আদ্রা ইউনিয়নের কাকৈরতলা গ্রামের মরহুম আঃ করিম খাঁন কল্যাণ ট্রাস্ট দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়।

বুধবার সকাল ১১টায় কোরআন তেলোয়াত মধ্যে দিয়ে মরহুম আঃ করিম কল্যাণ ট্রাস্ট এর অনুষ্ঠান কার্যক্রম শুরু হয়। কোরআন তেলোয়াত করেন কাকৈরতলা নুরানি হাফেজীয়া মাদ্রাসার শিক্ষার্থী মোঃ ফয়েজ উল্ল্যাহ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন কাকৈরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শফিউল আজম লিমন। পরে প্রধান অতিথিদেরকে ক্রেস্ট দিয়ে বরণ করা হয়।

প্রধান অতিথি বক্তব্য রাখেন, মরহুম আলহাজ্ব আঃ করিম কল্যাণ ট্রাস্টের প্রধান পৃষ্ঠপোষক, বুয়েটের সাবেক শিক্ষক ও বর্তমান আমেরিকার পেটেন্ট বিভাগের প্রাইমারি পেটেন্ট এক্সামিনার ইঞ্জিনিয়ার মাসুদ করিম খান। তিনি বলেন, এই গ্রামের আমার জন্ম। আমার বাবার স্মৃতি আমাকে ধরে রাখতে হবে। আমি আমার জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করবো। বাবার স্বপ্নগুলো পূরণ করার জন্য।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অধ্যাপক এম এ ফারুক খান। এইছাড়া আরও বক্তব্য রাখেন, মাস্টার আঃ মান্নান, কামরুল ইসলাম তালুকদার মমিন, আমির হোসেন খাঁন সহ আরও অনেকে।

কাকৈরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাকৈরতলা নুরানি হাফেজীয়া মাদ্রাসার ২০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়। পাশাপাশি কাকৈরতলা ১২ জন মেধাবী শিক্ষার্থীদের বিশেষ পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও প্রাথমিক সমাপনী পরীক্ষায় এপ্লাস, এস এস সি ও দাখিল পরীক্ষায় এপ্লাস, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজ সুযোগ পাওয়া ছাত্রছাত্রী, সুষ্ঠভাবে হিফজ সম্পন্ন করা তিন জন ছাত্র সহ শিক্ষকদের ক্রেস্ট ও বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন মোঃ শাহ জালাল টিপু এবং মোনাজাত পরিচালনা করেন মাওলানা ফরিদ উদ্দিন ফরাজী। উক্ত অনুষ্ঠান সভাপতিত্ব করেন কাকৈরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উৎপুল কুমার শীল।

উল্লেখ, মরহুম আলহাজ্ব আঃ করিম খাঁন কাকৈরতলা গ্রামের কৃতি সন্তান। তিনি জনতা ব্যাংকের সাবেক জিএম ছিলেন। এবং পিপলস ক্রেডিট ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। পাশাপাশি তিনি লেখালেখি করেছেন, তিনি বাংলা বোখরি শরীফের সংকলন করেছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page