বর্ণাঢ্য আয়োজনে রং তুলি ফাউন্ডেশনের উদ্যাগে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন

স্টাফ রিপোর্টার।।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস -২০২১ উপলক্ষে রং তুলি ফাউন্ডেশন ” আমাদের বঙ্গবন্ধু” নামে এক প্রোগ্রাম আয়োজন করে যেখানে দেশাত্নবোধক গান, আবৃত্তি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা সহ, বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন ও কেক কেটে দিনটি পালন করে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সাইফ বাবু ও সদস্য ফাইরুজ অবন্তিকার উপস্থাপনায় কুমিল্লা নগরীর নজরুল ইন্সটিটিউটে এ প্রতিযোগিতার আয়োজন করা হয় । এতে শিশু শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ১৭ জন শিক্ষার্থীকে সুযোগ দেওয়া হয় । তিন ক্যাটাগরির এই প্রতিযোগিতায় বিচারক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সংসদের যুগ্ন সাধারণ সম্পাদক জনাব কাজী মাহতাব সুমন, রং তুলি ফাউন্ডেশনের উপদেষ্টা ও বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরামের চেয়ারম্যান জনাব শাহ মজিবুল হক ও কুমিল্লা নজরুল ইন্সটিটিউটের ইনচার্জ এবং রং তুলি ফাউন্ডেশনের উপদেষ্টা জনাব মোহাম্মদ আল আমিন।

প্রতিযোগিতায় আবৃত্তিতে প্রথম স্থান অর্জন করে নবাব ফয়জুন্নেসা স্কুলের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী তাসনুভা তাজ, দ্বিতীয় স্থান অর্জন করে আরমন্ড কিন্ডারগার্টেন এর শিশু শ্রেণির শিক্ষার্থী অভয় দত্ত শ্রী ও তৃতীয় স্থান অর্জন করে ওয়াই.ডব্লিউ.সি স্কুলের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী আফরা-ই-নুরীম পানসী। গানে প্রথম স্থান অর্জন করে কুমিল্লা জিলা স্কুলের সপ্তম শ্রেণির শিক্ষার্থী পূর্ণ সাহা, দ্বিতীয় স্থান অর্জন করে পুলিশ লাইন স্কুলের শিক্ষার্থী কৌশিক বর্মন ও তৃতীয় স্থান অর্জন করে কুমিল্লা হাই স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী পূজা মল্লিক। ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে কুমিল্লা জিলা স্কুলের সপ্তম শ্রেণির শিক্ষার্থী উৎস দত্ত ও দ্বিতীয় স্থান অর্জন করে শেখ ফজিলাতুন্নেছা স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ফারহান রহমান।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রতিযোগিতার বিচারকমন্ডলীসহ রং তুলি ফাউন্ডেশনের উপদেষ্টা ও কুমিল্লা সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান, সহকারী অধ্যাপক জনাব মো: আনোয়ারুল হক, কুমিল্লার কথা পত্রিকার সম্পাদক দেলোয়ার হোসেন জাকির, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর শিক্ষা বিষয়ক সম্পাদক মো: রাশেদুল হক ভূ্ঁইয়া সহ সংগঠনের সভাপতি পিন্টু চন্দ্র সরকার, সহ-সভাপতি কাজী সাইদা সুমাইয়া নুর অপ্সরা, কমিটি মেম্বার মোজাম্মেল হক রাব্বি ও সদস্য তাজদিয়া সরওয়ার।

পুরস্কার বিতরণের পূর্বে বিচারকগণ ও উপস্থিত উপদেষ্টামন্ডলীগণ এ আয়োজনের উপর বক্তব্য রাখেন। পুরস্কার বিতরণের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটা এবং সংগঠনের উপদেষ্টা জনাব শাহ মজিবুল হক এর নেতৃত্বে সংগঠনের সদস্য ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা মিলে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাভেল হাবিব, গোলাম রাব্বানি, খাজা পেয়ারী ওয়াফা, সোহেল রানা, আয়ান রাফি, জাবেদুল ইসলাম, শারমিন শর্মি, কাজী মুশফিক মশিউর অনম, বিল্লাল হোসেন, শাহরিয়ার সিজান, ইমন ও বাঁধন প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা সাইফ বাবু বলেন, আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আমাদের এই ভিন্নধর্মী আয়োজন । বঙ্গবন্ধুকে বর্তমান প্রজন্ম চর্চা ও লালন করার লক্ষ্যে এ ধরণের আয়োজনের বিকল্প নেই । আগামি দিনগুলোতে আমরা আরো ভিন্নধর্মী আয়োজনে নিয়ে কুমিল্লায় কাজ করবো ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page