বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে – কুমিল্লায় তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি

মোঃ জহিরুল হক বাবু।।
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেন, বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে; তাই তারা কোন নির্বাচনে অংশগ্রহন করতে চায় না, সংসদ নির্বাচনে অংশগ্রহন করতে চায় না, এমনকি ইউনিয়ন পরিষদ নির্বাচনেও অংশগ্রহন করতে চায় না। সিটি কর্পোরেশনসহ বিভিন্ন নির্বাচনে তাদের ভরা ডুবি হবে যেনেই নির্বাচন থেকে দুরে থাকছে। আশাকরি তারা নির্বাচন ভীতি কাটিয়ে উঠে দলকে নির্বাচন মুখি করবেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী উপলক্ষে কুমিল্লা জেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ সংস্কৃতি মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতার কুমিল্লায় জাতীয় পর্যায়ে কবির জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে তিনদিন ব্যাপী অনুষ্ঠানের প্রথম দিনে বুধবার সকালে কুমিল্লা নগরীর বীরচন্দ্র গণপাঠাগার ও নগর মিলনায়তন প্রাঙ্গণে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম কবি রবিন্দ্রথের পাশাপাশি বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করে গেছেন। কাজী নজরুল ইসলাম মুক্তিকামী মানুষের পক্ষে কথা বলেছেন। ব্রিটিশ বিরোধী আন্দলকে তরান্বিত করেছেন। সব কবি থেকে নজরুলের পার্থক্য ছিলো তিনি মুক্তির পক্ষে কথা বছেলেন। নজরুল ছিলেন আমাদের চেতনা, ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধে নজরুলের অনুপ্রেরণা পেয়েছে এই জাতি। তার কবিতা, তার গান মানুষকে উজ্জেবিত করেছেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন (রিমি) এমপি, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দিন বাহার, সংরক্ষিত নারী সংসদ সদস্য রওশন আরা মান্নান, কবিপৌত্রী খিলখিল কাজী, মিষ্টি কাজী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্কৃতি সচিব মো. আবুল মনসুর।

এছাড়া স্মারক বক্তৃতা রাখেন নজরুল গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক। ধন্যবাদ জ্ঞাপন করবেন কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিবেশনায় নৃত্যনাট্য অনুষ্ঠিত হয়। এছাড়া ‘বিদ্রোহী’র শতবর্ষ’ কবিতা পাঠ করা হয়।

তিনদিনব্যাপী কর্মসূচি প্রথম দিনে (বুধবার) থাকবে নগরীতে স্থানীয় ২০জন চিত্রশিল্পীদের চিত্র অংকন প্রদর্শনী, শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়।

এদিকে নজরুল জন্মবার্ষিকী কুমিল্লা নগরীর বিভিন্ন স্থানে কবির স্মৃতিবিজড়িত জাতীয় কবির ছবি, কবিতা, পরিচিতি ও চিত্রকর্ম প্রদর্শন এবং বিভিন্ন সড়ক দ্বীপসমূহে ব্যানার, ফেস্টুন, পোস্টার ও ডিজিটাল ডিসপ্লে স্থাপন এবং আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া জেলার মুরাদনগর উপজেলার নজরুলের স্মৃতিজড়িত স্ত্রী নার্গিসের বাড়িতে দৌলতপুরে ২৭ মে শুক্রবার বিকাল ৩ টায় নজরুলের স্মৃতিসৌধে ফুল অর্পণ ও বিকাল ৪ টায় আলোচনা সভা ও সংস্কৃতি অনুষ্ঠিত হবে। তিনব্যাপি জন্মবার্ষিকী থাকবে কুমিল্লার ও ঢাকা নজরুল শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page