বিজ্ঞানীদের খোঁজে বাইউস্ট তড়িৎ প্রৌকশল বিভাগ

নিজস্ব প্রতিবেদক।।
বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি, কুমিল্লা এর তড়িৎ প্রৌকশল বিভাগের উদ্যোগে দুইদিন ব্যাপি বাইউস্ট ইইই ডে -২০২৩ অনুষ্ঠিত হয় গত ৮ এবং ৯-ই ডিসেম্বর, ২০২৩৷

উক্ত অনুষ্ঠানে বিজ্ঞান্মূলক প্রতিযোগিতা ছিলো সর্বত্র। আটটি প্রতিযোগিতা নিয়ে দুইদিন ব্যাপি এই ইইই ডে অনুষ্ঠিত হয়েছিলো।

উক্ত অনুষ্ঠানের প্রধান আকর্ষন ছিলো প্রজেক্ট শো-কেজিং। প্রজেক্ট শো-কেজিং এ প্রায় ১৫ টি বিশ্ব বিদ্যালয় সহ আরো প্রায় ১২ টি স্কুল কলেজের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেছিলো।

উক্ত প্রতিযোগিতার প্রধান বিষয় ছিলো কীভাবে শিক্ষাকে প্রযুক্তির মাধ্যমে তুলে ধরা যায়?মুখস্তবিদ্যাকে বাস্তব রূপ দেওয়াই ছিলো উক্ত অনুষ্ঠানের মূল উদ্দেশ্য।

উক্ত প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা ইন্ট্যারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড.সাইফুল ইসলাম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন মিয়া (অব.), উপাচার্য (ভারপ্রাপ্ত), কর্নেল মো. বদরুল আহসান, পিএসসি (অব.), রেজিস্ট্রার এবং তড়িৎ প্রৌকশল বিভাগের প্রধান, সহযোগী অধ্যাপক মো: কামরুজ্জামান সহ আরো অনেক ডিপার্টমেন্ট এর শিক্ষক বৃন্দ।

উক্ত প্রতিযোগিতায় স্কুল লেভেলে প্রথম হয়েছে Team Titans,সেকেন্ড হয়েছে Team infrared,থার্ড হয়েছে Astroboys.কলেজে লেভেলে প্রথম হয়েছে Team Md.Billal hossain,সেকেন্ড হয়েছে Team victorians, থার্ড হয়েছেন Team Titaniam XI.আর সর্বশেষ বিশ্ব বিদ্যালয় লেভেলে প্রথম হয়েছে Team spark,সেকেন্ড হয়েছে Team Doppler shift,থার্ড হয়েছে Team Aquila.তাদেরকে পুরুষ্কার সরূপ সার্টিফিকেট, ক্রেস্ট এবং প্রাইজ মানি দেওয়া হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page