বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করলো মানবতার তরে মানবপ্রেমী

মো. জাকির হোসেন।।
‘রক্তের গ্রুপ জানুন, প্রয়োজনের সময় জীবন বাঁচাতে সাহায্য করুন’ এ স্লোগানকে সামনে রেখে কুমিল্লা সদরের জগন্নাথপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের অন্তর্গত হাসমতের নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

মানবতার তরে মানবপ্রেমী নামে সামাজিক সংগঠন কুমিল্লা মহানগর শাখার উদ্যোগে মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল ১০ টায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় বিনামূল্যে ২ শতাধিকের অধিক শিক্ষার্থীর ব্লাড গ্রুপ নির্ণয় করা হয় এবং থ্যালাসেমিয়া সংক্রান্ত সচেতনতামূলক কার্যক্রম আলোচনা করা হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত প্রতিষ্ঠানের অধ্যক্ষ ওবায়েদুল হক চৌধুরী এবং সদরের জগন্নাথপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বার আমজাদ হোসেন ভূঁইয়া সহ আরো অনেকে।

রক্তের গ্রুপ নির্ণয় করতে আসা শিক্ষার্থীরা বলেন, অন্যান্য জায়গায় রক্তের গ্রুপ নির্ণয় করতে টাকা পয়সা দিতে হয়। মানবতার তরে মানবপ্রেমী সংগঠন ফ্রী রক্তের গ্রুপ নির্ণয় করে দিচ্ছে। তারা মানবতার তরে মানবপ্রেমী সংগঠনের প্রতিষ্ঠাতা সহ সদস্যদের ধন্যবাদ জানান।

এতে উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক অমিত আরাফাত, কোষাধ্যক্ষ মারুফ হোসেন এবং কুমিল্লা মহানগর শাখার সভাপতি হাবিবুর রহমান মুন্না,সহ-সভাপতি তারেক আজিজ পাটোয়ারী, সাধারণ সম্পাদক খাদিজা আক্তার,যুগ্ন-সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম রনি, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন,সহ- সাংগঠনিক সম্পাদক মোঃ রিফাত, প্রচার সম্পাদক আধরাহা রুহি, কোষাধ্যক্ষ রতন খাঁন, দপ্তর সম্পাদক আব্বাস উদ্দিন, কর্মসূচি বিষয়ক সম্পাদক হাফিজুল ইসলাম, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ মেহেরাফ হোসেন সৈকত,সদস্য মোঃ শরীফ হোসেন, শামীম ইসলাম রিফাত প্রমুখ।

২০১৭ সালের ১লা জুলাই সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে চট্টগ্রাম বিভাগ এবং কুমিল্লা জেলার আওতাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে সর্বমোট ৭৮ টি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের আয়োজন করেছে এবং তা চলমান। প্রতিষ্ঠা পর থেকে এ পর্যন্ত মানবিক প্রয়োজনে অসহায় মানুষের ডাকে সাড়া দিয়ে তারা সর্বমোট ৫৯০০ ব্যাগ (প্রায়) রক্ত দান করেছে এবং তা চলমান

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page