বিশিষ্ট সমাজসেবক নূরুল ইসলাম এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

সোনিয়া আফরিন।।
কুমিল্লা জেলার হোমনা উপজেলার বিশিষ্ট সমাজ সেবক, রাজনৈতিক, বাংলাদেশ সমবায় ব্যাংক লিঃ এর নির্বাচিত ডিরেক্টর ও কুমিল্লা সমবায় ব্যাংকের একাধিক বার নিবাচিত ভাইস চেয়ারম্যান, মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক আলহাজ্ব মো.নুরুল ইসলাম কন্ট্রাক্টরের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ ১৭ জুলাই।

সদালাপি,সদাহাস্যোজ্জল, পরোপকারী মানুষটি দীর্ঘ দুই বছর আমাদের মাঝে নেই। ফেইজবুকে তাঁর মৃত্যুবার্ষিকীর সংবাদটি দেখে তাঁর সাথে আমার পুরানো স্মৃতি গুলি মনে পড়ে গেল। তিনি আমাকে অনেক স্নেহ করতেন। বয়সে তাঁর ছেলের বয়সী হলেও বিভিন্ন বিষয়ে আমার সাথে পরামর্শ করতেন। আমিও উনার সাথে আলাপ আলোচনা করলে খানিকটা হলেও বাবার অভাবটা ভুলতে পারতাম। মরহুমের পরিবার কি ভাবে তাঁর শূন্যতা পুরন করবেন তা আমার জানা নেই। দোয়াকরি পরপারে উনি যেন ভাল থাকেন।শান্তিতে থাকেন।

মরহুম আলহাজ্ব নূরুল ইসলাম কন্টাক্টর ছিলেন একজন নেহায়েত ভদ্রলোক ও প্রকৃত সমাজসেবক। তিনি রাজনৈতিক, সামাজিক,অর্থনৈতিক সহ সর্বক্ষেত্রে সফলতা অর্জন করতে সক্ষম হয়েছেন।

তিনি ছিলেন হোমনা কেন্দ্রীয় সমবায় সমিতি(ইউসিসিএল) এর চেয়ারম্যান, কুমিল্লা জেলার শ্রেষ্ট সমবায়ী, বাংলাদেশ সমবায় ব্যাংক লিঃ এর নির্বাচিত ডিকেক্টর ও কুমিল্লা সমবায় ব্যাংক এর একাধিক বার নির্বাচিত ভাইস চেয়ারম্যান। তিনি হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য ৩৩ শতাংশ জমি দান করেছেন। যার বর্তমান মূল্য ১৫ থেকে ২০কোটি টাকা। তিনি হোমনা সরকারী ডিগ্রী কলেজের দাতা সদস্য ও হোমনা অফিসার্স ক্লাবের আজীবন সদস্য ও একজন দক্ষ সংগঠক।

উনার ৪ ছেলে ও ১ মেয়ে সবাই প্রতিষ্ঠিত। দুইছেলে মো.গোলাম ফারুক ও মো. নজরুল ইসলাম স্বপন মেরিন চীপ ইঞ্জিনিয়ার একছেলে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরেক জন ব্যবসায়ী, মেয়ের জামাই প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

জানাগেছে, উনার অসমাপ্ত কাজ বাস্তবায়ন করে তাকেঁ স্মরণীয় করে রাখতে ইতোমধ্যে আলহাজ্ব নূরুল ইসলাম কন্টাক্টর স্মৃতি পরিষদ নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেছেন। তাঁর শেষ ইচ্ছা মোতাবেক গোয়ারী ভাঙ্গা তাঁর বাড়ির মসজিদের অসমাপ্ত কাজ সম্পন্ন করা হয়েছে।

এদিকে মরহুম নূরুল ইসলাম কন্টাক্টর এর দ্বিতীয় মৃত্যুবার্ষকী উপলক্ষে আলহাজ্ব নূরুল ইসলাম স্মৃতি পরিষদের উদ‍্যোগে গোয়ারীভাংগা হাজী নোয়াব মিয়া মাদ্রাসা ও এতিমখানা এবং গোয়ারীভাংগা পূর্ব পাড়া কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন খানি মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয় এবং খাবার বিতরণ করা হয়েছে।এবং করোনা মহামারীতে হোমনা ও গোয়ারী ভাঙ্গার অসহায় গরীব জনসাধারণের মাঝে খাদ্যসামগ্রি বিতরণ করা হয়েছে। এবং সামাজিক সংগঠন” হাড়িঁর খোজেঁ বাড়ি” এর মাধ্যমে ভিক্ষুকদের মাঝে অর্থবিতরণ করা হয়েছে।

সকলের প্রত্যাশা মরহুম নূরুল ইসলাম কন্টাক্টরের সুযোগ্য ছেলে মেয়েরা তাঁর আত্মার মাগফেরাতের জন্য এমন কিছু করবেন যাতে উনি বেহেস্তেও শান্তিতে থাকতে পারেন। -আল্লাহ তায়ালা তাঁকে জান্নাতুল ফেরদাউসের মেহমান হিসেবে কবুল করুক সেই দোয়া করছি- আমিন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page