বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় কুমিল্লার জাহিদ সরকারে সাফল্য

কুমিল্লা নিউজ।।
কুমিল্লার মেধাবী ছেলে জাহিদুল ইসলাম সরকার উচ্চশিক্ষার ভর্তি পরীক্ষায় সফলতা অব্যাহত রেখেছেন।

রুয়েট, কুয়েট, চুয়েট এর সম্মিলিত ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে সফলতা লাভ করার পাশাপাশি সে বুয়েট, বুটেক্স, বিইউপি, এমআইএসটি ও বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাতেও সফল হয়েছেন।

সর্বশেষ সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটে মেধাতালিকায় ৬৩ তম হয়েছেন। জাহিদুল ইসলাম সরকার এর মো. সেলিম সরকার একজন সফল ব্যবসায়ী ও সমাজসেবক, তিনি কুমিল্লা শহরতলীর ক্যান্টমেন্ট সংলগ্ন আমতলী এলাকায় অবস্থিত মেসার্স তানিসান এন্টারপ্রাইজ এর সত্ত্বাধিকারী ও মাতা শিউলি আক্তার একজন সুগৃহিনী।তাঁর সাফল্যে পরিবার ও স্বজনরা আনন্দে উচ্ছ্বাসিত।

জাহিদুল সরকার জানালেন, গত ছয় মাস ধরে ভর্তিযুদ্ধে প্রচন্ড অনিশ্চয়তার মধ্যে ছিলাম। মহান আল্লাহর রহমতে এখন পরিচয় দিতে পারি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছি। এখন পর্যন্ত প্রাপ্ত ফলাফল অনুসারে, প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষায় ১৫২ তম, বুয়েটে -১৫৩১ তম (অপেক্ষামান), বুটেক্স ১৭৩, বিইউপিতে -২১৬ তম ,এমআইএসটিতে- ৪২ তম হয়েছি। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক-বিভাগে ভর্তি পরীক্ষায় ৬৩ তম হয়েছি।

মিডিয়া কর্মীদের সাথে প্রতিক্রিয়ায় জাহিদুল আরও বলেন, ‘ ২০২১ সালে কুমিল্লা ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ পাই। তারপর আল্লাহর অশেষ রহমতে ২০২৩ সালে উচ্চমাধ্যমিকে পরীক্ষায় আবার জিপিএ-৫ পাই। আমি প্রথম শ্রেণি থেকেই কুমিল্লা ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ পড়াশুনা করে এসেছি। অসংখ্য কৃতজ্ঞতা ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ আমার শিক্ষকদের প্রতি।’

জাহিদের গর্বিত বাবা সেলিম সরকার সকলের কাছে দোয়া কামনা করে বলেন, ‘ আমার ছেলে যেন শিক্ষা জীবনে আরও সাফল্য অর্জন করতে পারে এবং সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের সেবা করতে পারে, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশের উন্নতিতে ও অগ্রগতিতে অবদান রাখতে পারে, সবাই সে দোয়াই করবেন।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page