বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ স্মরণে কুমিল্লায় ইসলামী ছাত্রশিবিরের আলোচনা সভা ও দোয়া মহফিল

স্টাফ রিপোর্টার।।
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ প্রকৌশল বিভাগের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের ৫ম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মহফিল করেন ইসলামী ছাত্রশিবির কুমিল্লা মহানগর।

সোমবার (৭ অক্টোবর) ছাত্রশিবির কুমিল্লা মহানগর শাখার আয়োজনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কুমিল্লা মহানগর ছাত্রশিবিরের সভাপতি নোমান হোসেন নয়ন এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. ইয়াছিন আরাফাত ।

আলোচনা শেষে শহীদ আবরার ফাহাদসহ জুলাই বিপ্লবের সব শহীদ ও তাদের পরিবারের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ইয়াছিন বলেন, ভারতীয় আধিপত্যবাদ ও ফ্যাসিবাদের বিরুদ্ধে কথা বলার ফলে শিবির ট্যাগ দিয়ে ফ্যাসিবাদের সন্ত্রাসী বাহিনী ছাত্রলীগ কর্তৃক রাতভর নির্যাতনে শহীদ হন আবরার ফাহাদ। দুঃশাসন, নির্যাতন, নিপীড়নের মাধ্যমে আমাদের এই জাতিকে নিঃশেষ করা হয়েছে। এর ফলেই আধিপত্যবাদ ও ফ্যাসিবাদ বিরোধী চেতনা ক্রমশ বৃদ্ধি পেয়েছে এবং নিপীড়নের বিরুদ্ধে মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। তারই বহিঃপ্রকাশ আজকের নতুন বাংলাদেশ।

ধারাবাহিক অনেক ঘটনার মধ্য দিয়েই জুলাই বিপ্লবের প্রেক্ষাপট তৈরি হয়েছে। এর অন্যতম নায়ক শহীদ আবরার ফাহাদ। শুধু তাই নয় জামায়াতের নেতৃবৃন্দ কে ফাঁসি দিয়েছে মুলত তাদের ভারতীয় আধিপত্যবাদ ও ফ্যাসিবাদ কায়েম করার জন্য।

শিবির সভাপতি নোমান হোসেন নয়ন বলেন, আমাদের জাতীয় ঐক্যের প্রতীক শহীদ আবরার ফাহাদ। আধিপত্যবাদের বিরুদ্ধে যারা হুমকি হিসেবে দাঁড়িয়েছিল, তারাই ফ্যাসিস্টের রক্তচক্ষুতে পরিণত হয়েছে। দেশের সার্বভৌমত্বের রক্ষাকবচ হিসেবে যাদেরই আবির্ভাব ঘটেছে, তাদেরকেই বরণ করতে হয়েছে মৃত্যুর মতো নির্মম পরিণতি। ছাত্রশিবিরের সঙ্গে যুক্ত থাকলেই নিপীড়ন করাকে বৈধতা দিয়েছিল।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রশিবির শাখার সেক্রেটারি,হাছান আহমেদ, অফিস সম্পাদক নাজমুল হাসান পঞ্চয়েত হোসাইন, অন্যান্য নেতৃবৃন্দ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page