বুড়িচংয়ে ভাঙা ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার বুড়িচং উপজেলার বুড়িচং থেকে রামপুর সড়কের গোপিনাথপুর এলাকায় ব্রিজ টি কয়েক দিন ধরে ভাঙা অবস্থায় আছে। ভাঙা ব্রিজটি দিয়ে প্রতিদিন সহস্রাধিক যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে। স্থানীয়রা বলছেন দ্রুত মেরামত না করা হলে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

জানা যায়, বুড়িচং উপজেলার মোকাম, ময়নামতি, ভারেল্লা উত্তর ও ভারেল্লা দক্ষিন ইউনিয়নের লক্ষাধিক মানুষের উপজেলা সদরের সাথে যোগাযোগের মুল সড়ক বুড়িচং টু রামপুর সড়কটি।

রাতের আধাঁরে এই সড়কটি দিয়ে গোমতী নদীর চর থেকে অবৈধ ভাবে মাটি কেটে ড্রাম ট্রাক ও টাক্টর দিয়ে নিয়ে যায় কিছু অসাধু মহল। অতিরিক্ত বোঝাইয়ের কারনে সড়কটির বিভিন্ন অংশ আগেই ক্ষতিগ্রস্থ হয়েছে। সম্প্রতি সময়ে পীরযাত্রাপুর ইউনিয়নের গোপিনাথপুর এলাকার অংশে খালের উপর ব্রিজটির পাটাতন ভেঙে যায়। দুর্ঘটনার আশংকায় ভাঙা অংশে স্থানীয়রা গাছের ডালা বসিয়ে লাল কাপড় বেধেঁ দিয়েছে।

স্থানীয় বাসিন্দা আল-আমিন বলেন, সন্ধ্যার পর থেকে সড়কটি দিয়ে মাটিবাহী ভারী যানবাহন চলাচল করে, যার ফলে ব্রিজটির পাটাতন ভেঙে গেছে। দ্রুত সংস্কার করা না হলে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে।
পীরযাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবু তাহের বলেন, ব্রিজটি সংস্কারের বিষয়ে আজ (সোমবার) মাসিক সমন্বয় সভায় উত্থাপন করেছি। উপজেলা প্রকৌশলী বলেছেন দ্রুত ব্রিজটি সংস্কার করা হবে।

এ বিষয়ে উপজেলা প্রকশৌলী মোহাম্মদ আলিফ আহমেদ অক্ষর জানান, পূর্বেও ওই ব্রিজটির পাটাতন ভেঙে গিয়েছিলো। স্থানীয়রা নিজ উদ্যোগে মেরামত করে নেয়। বর্তমানে যেহেতু আবার ভেঙে গেছে তাই ব্রিজটি সরেজমিনে পরিদর্শন করে সংস্কারের ব্যবস্থা করা হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page