ব্যানার-ফেস্টুনে নির্বাচনি প্রচারণা, নৌকার প্রার্থীকে শোকজ

নিউজ ডেস্ক।।
ব্যানার-পোস্টার লাগানো ও প্রচারণার অভিযোগে কুমিল্লার এক আওয়ামী লীগ প্রার্থীকে শোকজ করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। তিনি কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউসুফ আব্দুল্লাহ হারুন।

বুধবার (১৩ ডিসেম্বর) এই শোকজ করা হলেও তা জানাজানি হয় শুক্রবার (১৫ ডিসেম্বর)। কুমিল্লা-৩ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও কুমিল্লা আদালত-৩-এর যুগ্ম জেলা ও দায়রা জজ কানিজ তানিয়া রূপা নিজেই বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

যুগ্ম জেলা ও দায়রা জজ কানিজ তানিয়া রূপা স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, মুরাদনগর উপজেলার ধামঘর এলাকার মহব্বত আলীর ছেলে বসির আহাম্মদ কুমিল্লা জেলা রিটার্নিং অফিসার বরাবর লিখিতভাবে একটি অভিযোগ দায়ের করেন।

সেখানে তিনি উল্লেখ করেন, ‘আপনি (নৌকার প্রার্থী ইউসুফ আব্দুল্লাহ হারুন) নির্বাচনি তফসিল ঘোষণার পর হতে ধারাবাহিকভাবে আচরণবিধি লঙ্ঘন করে নিজ উদ্যোগে ও অর্থায়নে উপজেলাব্যাপী ছবি ও প্রতীক সম্বলিত সাদাকালো ও রঙিন ব্যানার স্থাপন করেছেন।

বিগত ৩০ নভেম্বর স্বয়ং উপজেলাব্যাপী হ্যান্ড মাইক নিয়ে পথসভা করেছেন। আপনার সমর্থক মো. রফিকুল ইসলাম তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে নিয়মবহির্ভূতভাবে নির্বাচনি প্রচারণার সময় ধারণকৃত ভিডিও আপলোড করেন। নির্বাচনি আচরণবিধি সম্পূর্ণরূপে উপেক্ষা করে উপজেলাব্যাপী পথসভা, ঘরোয়াসভা, ব্যানার-ফেস্টুন, সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টার প্রকাশসহ সর্বোচ্চ পর্যায়ের নির্বাচনি গণসংযোগে লিপ্ত আছেন যা নির্বাচনি আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।’

এমতাবস্থায়, অভিযোগের জবাবের সপক্ষে সাক্ষ্যপ্রমাণসহ আগামী শনিবার (১৬ ডিসেম্বর) বেলা ১১টায় যুগ্ম জেলা ও দায়রা জজ-৩ আদালতে সশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page