ব্রাহ্মণপাড়ায় ওকাপের ফলোআপ, মেনটরিং ও ভবিষ্যৎ কো-অর্ডিনেশন বিষয়ক সভা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণপাড়া।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সদরসহ বিভিন্ন ইউনিয়নে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর সিমস প্রকল্পের আওতায় আর্থিক ব্যবস্থাপনা উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ প্রাপ্তদের অংশগ্রহনে ফলোআপ, মেনটরিং ও ভবিষ্যৎ কো—অডিনেশন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার (৪ মার্চ) উপজেলার চান্দলা ইউনিয়ন পরিষদের সভাকক্ষে এর আয়োজন করা হয়।

এর পূর্বে গত ২৯ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) উপজেলার মালাপাড়া, ২৭ ফেব্রুয়ারি (মঙ্গলবার) শিদলাই, ২৫ ফেব্রুয়ারি (রবিবার) ব্রাহ্মণপাড়া সদর, ২২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) শশীদল ইউনিয়ন পরিষদের সভাকক্ষে এবং উপজেলা পরিষদ মিলনায়তন ও উপজেলা পল্লী উন্নয়ন কার্যালয়ের প্রশিক্ষণ কক্ষে পৃথকভাবে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসব মতবিনিময় সভায় উপজেলা কৃষি কর্মকর্তা মো. মাসুদ রানা, মৎস কর্মকর্তা জয় বনিক, সমাজসেবা কর্মকর্তা মো. কবির আহম্মেদ, যুব উন্নয়ন কর্মকর্তা মো. গোলাম আজম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা লুৎফা ইয়াসমিন, তথ্য সেবা কর্মকর্তা রিফাত আরা জান্নাত, পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম, পল্লী সঞ্চয় ব্যাংকের সহকারি ম্যানেজার, প্রাণি সম্পদ প্রশিক্ষক মো. হারিবুর রহমান, তথ্য সেবা সহায়ক, উপসহকারি কৃষি কর্মকর্তা, সহকারি যুব উন্নয়ন ও সমাজসেবা সহ অন্যান কর্মকর্তাগন সরকরি বিভিন্ন সেবা সমূহের বিষয়ে পরামর্শ দেন।

এছাড়া মার্কেট এক্টোরসদের মধ্যে মো, ফারুক আহম্মেদ, ফারুক মিয়া, বাবুল মিয়া, মো. সবুজ মিয়া, রুহুল আমিন তাদের সেবা সমূহ বিষয়ে পরামর্শ দেন। এলএসপি বিষয়ে আলোচনা করেন মোসা. মর্জিনা আক্তার, মো. কাওছার হোসেন, মো. সেলিম মিয়া।

আলোচনা সভায় সফল উদ্যোক্তার (উপকারভোগী) বাড়িতে ফলোআপ করা ও অভিজ্ঞতা শেয়ার করা হয়। এক ইউনিয়ন থেকে অন্য ইউনিয়নে ফিনলিট সদস্যদের নিয়ে তাদের মধ্যে শশীদল ইউনিয়নের তেতাভূমি গ্রামের জান্নাতুল ফেরদৌসের কাপড়ের ব্যাবসা, গরুর খামার, খাদিজা ও নিলুফা ইয়াসমিনের কসমেটিকস ও ফুচকা চটপটি ব্যাবসা, শিদলাই ইউনিয়নের বেড়াখলা গ্রামের লাকি আক্তারের টেইলারিং ও কাপড়ের ব্যবসা, শিদলাই গ্রামের নাসিমা আক্তারের দেশি হাঁস—মুরগি ও গরুর খামার, ব্রাহ্মণপাড়া সদর ইউনিয়নের জেসমিন আক্তারের গরুর ও মুরগীর খামার পরিদর্শন করে ব্যাবসা টেকসই করতে পরামর্শ দেন উপসহকারি কৃষি কর্মকর্তা ও প্রাণি সম্পদ প্রশিক্ষকগন। অলোচনা সভা ও ফিল্ড পরিদর্শন পরিচালনা করেন ওকাপের ব্রাহ্মণপাড়া উপজেলা সুপারভাইজার মো. আজিজুল হক, কমিউনিটি মোবিলাইজার মাকসুদা আক্তার ও শুকরিয়া আক্তার।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page