ব্রাহ্মণপাড়ায় জমে উঠেছে গরু বাজার, দাম বেশ চড়া

মোঃ বাছির উদ্দিন।।
আর মাত্র ৪ দিন পর পবিত্র ঈদ উল আযহা। ঈদকে কেন্দ্র করে জমে উঠেছে গরু বাজার। কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায়ও বেশ জমে উঠেছে গরু বাজার।

অন্যান্য বছরের তুলনায় ভারতীয় গরু এখন পর্যন্ত দেশে না আসায় দেশীয় গরুর চাহিদা রয়েছে ব্যাপক। মাঝারি, বড় ছোটসহ বিভিন্ন জাতের গরু রয়েছে বাজারে। তবে দাম কিছুটা চড়া।

এদিকে ঈদের এখনও বেশ কিছুদিন বাকী থাকায় বাজারে গরু বেশী থাকলেও ক্রেতার ক্রয় না করে দাম দর করে চলে যাচ্ছেন। দামদরে মিললে গরু ক্রয় করে নিয়ে যাচ্ছেন। গরু বিক্রেতারা বলছেন ঈদ ঘনিয়ে আসার সাথে সাথে গরুর বাজার জমে উঠবে।

শনিবার বিকালে ব্রাহ্মণপাড়া গরু বাজার ঘুরে দেখা যায়, বাজারে বিক্রেতারা সারি সারি গরু সাজিয়ে রেখেছে। তবে দাম বেশি হওয়ায় ক্রেতারা দর কষাকষি করছে। বিক্রেতারা লাল কালো সাদাসহ বিভিন্ন ধরণের ছোট বড় গরু তুলেছেন। গরু কিনতে আসা মো. আব্দুল জলিল ও আনোয়ার হোসেন আনু সর্দার বলেন, ঈদের এখনও বেশ কিছুদিন বাকী রয়েছে।

তাই এখন গরু দেখতে এসেছি। দামে দরে মিললে হয়তা কিনেও নিতে পারি। গরু বিক্রেতা মো. আবু হানিফ বলেন, এখনও বাজারে গরু বেচা কিনা তেমন হচ্ছে না। ঈদ ঘনিয়ে আসার সাথে সাথে গরু বেচা কেনা জমবে বলে তিনি আশা প্রকাশ করেন। এছাড়াও এবারের ঈদে ভারতীয় গরু না আসলে দেশীয় গরুর খামারিরা লাভবান হবে বলে তিনি জানান।

ব্রাহ্মণপাড়া বাজারের ইজারাদার মো. দেলোয়ার হোসেন বলেন, ঈদ যত ঘনিয়ে আসছে তত বাজার জমে উঠছে। এবার খাদ্যের দাম একটু বেশি হওয়ায় গরুর দাম একটু বেশি। তবে আগামী বুধবার ব্রাহ্মণপাড়ায় গরু বাজার আরো বেশি জমে উঠবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page