ব্রাহ্মণপাড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন

মোঃ শরিফ খান আকাশ।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় পোমকাড়া ছিদ্দিকুর রহমান এন্ড হাকিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম এর বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। ২৩ অক্টোবর (বুধবার) দুপুরে ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে এলাকাবাসীর পক্ষে পোমকাড়া ছিদ্দিকুর রহমান এন্ড হাকিম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ জুয়েল মিয়া বলেন, প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম যোগদানের পর থেকে তার স্বেচ্ছাচারিতায় বিদ্যালয়টি পরিচালিত হচ্ছে। এতে বিগত কয়েক বছরের এসএসসির ফলাফল ভিত্তিতে শিক্ষার মান উপজেলায় একেবারে নিম্ন পর্যায়ে রয়েছে। অবকাঠামো দিক থেকেও বিদ্যালয়টিতে কোন উন্নয়ন হয়নি।

এসময় তিনি আরও বলে, প্রধান শিক্ষক অত্র বিদ্যালয়ের নামে থাকা ২১ শতাংশ জমি গোপনে আড়াই লক্ষ টাকা বিক্রি করে দেয়। বিদ্যালয়ে আয়া, অফিস সহকারী, পরিচ্ছন্ন কর্মী, নৈশ্য প্রহরী পদে নিয়োগের সময় প্রত্যেকের কাছ থেকে ৩ লক্ষ টাকা করে ঘুষ নিয়েছেন। এছাড়াও ৪ জন দাতা সদস্য নিয়োগ করে প্রতিজন থেকে ২ লক্ষ টাকা করে মোট ৮ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম এর বাড়ী নিজ এলাকায় হওয়ায় বিভিন্ন সময় জোড় প্রয়োগ করে এবং দুর্নীতির কারণে বর্তমানে বিদ্যালয়টি আজ ধ্বংসের মুখে পতিত করেছে। তার অবহেলার কারণে প্রতিষ্ঠানের অবকাঠামো খুবই ঝুঁকিপূর্ণ। শিক্ষার্থীদের কমন রুম ও টয়লেটের ব্যবস্থাও নেই।

এছাড়া বর্তমানে কর্মরত গনিত শিক্ষক জাহাঙ্গীর আলম কে নিয়োগ দেওয়ার ব্যাপারে এলাকাবাসী সম্পূর্ণরূপে অনিহা ছিল। প্রধান শিক্ষক তার স্বার্থে জাহাঙ্গীর আলম কে নিয়োগ প্রদান করেন। যার ফলে অত্র বিদ্যালয়টি গণিত ও বিজ্ঞান উভয় বিষয়ে ক্ষতির মুখে পড়েছে। শিক্ষক জাহাঙ্গীর আলমের বিরোদ্ধে ছাত্রী ও এলাকার মেয়েদের নিয়ে অনৈতিক কর্মকান্ডের একাধিক অভিযোগ রয়েছে।

প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সদস্যরা প্রধান শিক্ষক নূরুল ইসলাম এর নিকট বিদ্যালয়ের আয় ব্যয়ের হিসাব চাইলে তিনি কোন হিসাব দিচ্ছে না। এ ব্যাপারে ব্রাহ্মণপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে এলাকাবাসী। বিদ্যালয়টি ধ্বংসের হাত থেকে রক্ষা করতে সংশ্লিষ্ট সবার কাছে অনুরোধ করেন তিনি।

এসময় এলাকাবাসীর পক্ষে উপস্থিত ছিলেন, অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ ফারুক, মোঃ মোস্তাক, আবু তাহের, আব্দুল মান্নান, আলভী হাসান, মোঃ নেসার, সৈকত ইসলাম, সাজ্জাদ হোসাইন, রিফাত প্রতাপ ও মোঃ স্বপন মিয়া।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page