ব্রাহ্মণপাড়ায় অভিবাসী সম্মেলন অনুষ্ঠিত

মনিরুল ইসলাম, ব্রাহ্মণপাড়া প্রতিনিধি।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় সোমবার (২৮ ডিসেম্বর) সকালে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) ব্রাহ্মণপাড়া শাখার আয়োজনে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে অভিবাসী সম্মেলন-২০২০ অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে “সামাজিক নিরাপত্তা বেষ্টনীর চাদরে, অভিবাসীকে ও রাখতে হবে সাদরে” “বিদেশ যাওয়ার সব ধরনের ব্যয়, যেন অভিবাসীর সাধ্যের ভেরত যুক্তিযুক্ত হয়” “অভিবাসীর পুর্নবাসন আর সকল ঋণ, সহক শর্তে কম সময়ে দিন” “অভিবাসীর স্বাস্থ্যসেবায় আর কোন ছাড় নাই, সরকারি সব হাসপাতালে বিশেষ কোটা চাই” এমন দাবী তুলে ধরেন অভিবাসী কর্মীগণ।

উক্ত সম্মেলনে সভাপতির বক্তব্য প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা। এসময় তিনি বলেন, সরকারি হাসপালে অভিবাসীদের জন্য সকল সুযোগ সুবিধা দেওয়া আছে। আপনারা যে কোন চিকিৎসা সেবা নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাবেন। কোন প্রকার হয়রানী হলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে অথবা আমাকে জানাবেন। আমরা সে বিষয়ে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহন করবো। এছাড়াও আপনাদের পরিবারের নিরাপত্তার বিয়টি আমরা উপজেলা প্রশাসন ও থানা পুলিশ সব সময় গুরুত্বের সাথে দেখি। কোথাও কোন অভিবাসী কর্মীর পরিবার হয়রানী অথবা ইভটিজিংয়ের স্বীকার হলে সাথে সাথে আমাদের জানাবেন, আমরা তাৎক্ষাণিক ব্যবস্থা গ্রহন করবো। তিনি আরও বলেন, আপনারা যারা বিদেশে যাবেন কাজ শিক্ষে দক্ষ হয়ে বিদেশে যাবেন। তাহলে বিদেশে গিয়ে আপনাদের কাজ করতে কোন সমস্যায় পরতে হবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ওকাপের চেয়ারম্যান সাকিরুল ইসলাম, জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারী পরিচালক দেবভ্রত ঘোষ, জেলা প্রবাসী কল্যাণ ব্যাংকের ম্যানেজার রাশেদ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওকাপের মাঠ কর্মকর্তা রথিন্দ্র কোচ। পরিচালনা করেন ওকাপের মাঠ সমন্বয়কারী মোঃ শরীফুল ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা বিভিন্ন এলাকা থেকে আসা অভিবাসী ফোরামের সদস্য ও অভিবাসী কর্মীগণ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page